চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

২৪ জানুয়ারি, ২০২৩ | ১১:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মহিউদ্দিন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্যের নতুন পরিচালক

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক পদে রদবদল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গতকাল (সোমবার) স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর কবীর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ রদবদল করা হয়। চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্যের নতুন পরিচালক হিসেবে পদায়ন করা হয় কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ডা. মো. মহিউদ্দিনকে। একই সঙ্গে বর্তমান পরিচালক ডা. সাখাওয়াত উল্লাহকে পরিচালক হিসেবে পদায়ন করা হয় ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকসাস ডিজিজেসে (বিআইটিআইডি)।

 

 

ডা. সাখাওয়াত উল্লাহ ২০২২ সালের আগস্ট থেকে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি একই কার্যালয়ের উপ-পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। তার আগে চাঁদপুর জেলার সিভিল সার্জন হিসেনে দায়িত্ব পালন করেন তিনি ।

 

 

অন্যদিকে, নতুন পরিচালক হিসেবে পদায়ন পাওয়া ডা. মহিউদ্দিন কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালকের দায়িত্ব পালনের আগে স্বাস্থ্য অধিদপ্তরের সিএমএসডির এবং কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৬৫ সালে জন্ম গ্রহণ করা ডা. মহিউদ্দিন ১৯৮৯ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) থেকে এমবিবিএস ডিগ্রি অর্জন করেন।

 

 

পরবর্তীতে ১৩ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৯৪ সালের ২৫ এপ্রিল সরকারি চাকরিতে যোগদেন চমেকের ২৫ তম ব্যাচের এ শিক্ষার্থী। চাকরিতে যোগ দেয়ার পর বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করা ডা. মহিউদ্দিন চট্টগ্রামের হাটহাজারী ও ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

পূর্বকোণ/আরএ

 

 

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট