চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২১ আগস্ট, ২০১৯ | ৬:১০ পিএম

‘গার্লস প্রায়োরিটি গ্রুপের’ এডমিন কারাগারে

ফেসবুকভিত্তিক ‘গার্লস প্রায়োরিটি গ্রুপের’ এডমিন তাসনুভা আনোয়ারের তথ্য প্রযুক্তি আইনে হওয়া মামলার জামিন আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার (২১ আগস্ট) আদালতে জামিনের জন্য গেলে তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়ে দেন আদালত।

অভিযোগে জানা যায়, বিভিন্ন হ্যাকারের সাথে যোগসাজশে অন্য গ্রুপের আইডি হ্যাকসহ বিভিন্ন অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ছিল। সে মামলার জামিনের জন্য আজ আদালতে গেলে আদালত তার জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠিয়ে দেন।

এ ব্যাপারে সিএমপির এসি প্রসিকিউশন কাজী শাহাবুদ্দীন মোহাম্মদ পূর্বকোণকে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে বেআইনিভাবে ছদ্মনামে হ্যাকিংয়ের মাধ্যমে ফেসবুকের নির্দেশ ও তথ্য পরিকাঠামোতে প্রবেশে করে মিথ্যা ও ভয়ভীতিকর তথ্য প্রকাশ ও সহায়তা করার অপরাধে তার বিরুদ্ধে করা মামলায় আদালত তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন।

তিনি আরো জানান, সালমান মোহাম্মদ ওয়াহিদ Dirty anonimas Army নামে একটি হ্যাকিং গ্রুপ পরিচালনা করতো। সালমান অবশ্য অনেকদিন ধরে কারাগারে আছেন। সালমানকে দিয়ে তাসনুভা এসব হ্যাকিংয়ের কাজ করতো।

প্রসঙ্গত, ১২ জুন বিকেলে কাউন্টার টেরোরিজমের একটি ইউনিট নগরীর চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি থেকে তাকে আটক করলেও বিষয়টি গোপন রাখা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়ে দেয় পুলিশ। এ সময় তাসনুভার সঙ্গে গার্লস প্রায়োরিটি গ্রুপের আরেক এডমিন আমেনা বেগম চৈতীও ছিলেন।

বিভিন্ন প্রতিষ্ঠানের পেইজ, গ্রুপ, ব্যক্তিগত ফেসবুক আইডি ‘হ্যাক’ করার অভিযোগে গ্রেপ্তার হওয়া সালমান মোহাম্মদ ওয়াহিদের দেওয়া তথ্য যাচাইবাছাই ও জিজ্ঞাসাবাদের জন্য তাসুনভা আনোয়ারকে আটক করা হয় বলে জানা গেছে। এর আগে একই অভিযোগে ২০১৮ সালের নভেম্বর মাসে দুবার তাকে জিজ্ঞাসাবাদ করে নগর গোয়েন্দা পুলিশ।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 262 People

সম্পর্কিত পোস্ট