চট্টগ্রাম বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২১ আগস্ট, ২০১৯ | ৫:১৯ পিএম

নিজস্ব প্রতিবেদক

নকল মদ আসল বোতলে, মৃত্যু নিশ্চিত পান করলে

বিভিন্ন হোটেল, বার ও ক্লাব থেকে বিদেশি মদের খালি বোতল সংগ্রহ করে সেই বোতলে পানি, স্পিরিট, কোক, রং ও ঘুমের ওষুধ মিশিয়ে বিষাক্ত মদ তৈরি করছে একটি চক্র। আজ বুধবার (২১ আগস্ট) নকল মদ তৈরি চক্রের এক সদস্য ও তাদের চার সহযোগীকে গ্রেপ্তারের পর সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় পুলিশ। গ্রেপ্তার পাঁচজন হলো- স্বপন পাল (৫১), মো. ইকরামুল হক (৩২), জাহেদুর রহমান আরজু (৩০), মো. নাছিম উদ্দিন (২৩) ও মো. ইমরান ফয়সাল (২১)। তাদের কাছ থেকে স্পিরিট, ভেজাল মদ তৈরির বিভিন্ন কেমিকেল, বোতলের কর্ক জব্দ করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (পশ্চিম) ফারুক উল হক দামপাড়া পুলিশ লাইন্সে আয়োজিত সংবাদ সম্মেলনে বলেন, সম্প্রতি আকবরশাহ এলাকায় ভেজাল মদ খেয়ে তিন যুবকের মৃত্যুর পর এ ঘটনায় আকবরশাহ থানায় অপমৃত্যু মামলা দায়ের হয়। ঘটনার পর ভেজাল মদ তৈরির সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে পুলিশ কাজ শুরু করে।

তিনি বলেন, নাছিমকে জিজ্ঞাসাবাদে নকল মদ তৈরি সম্পর্কে অনেক তথ্য পাওয়া যায়। তার দেয়া তথ্যে নকল মদ তৈরি প্র্রক্রিয়ার সঙ্গে জড়িত চারজনকে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে স্পিরিট বিক্রেতা, মদের নকল লেবেল তৈরিকারক ও ছাপাখানার লোক রয়েছে।

পুলিশ জানায়, গ্রেপ্তার স্বপন পাল হাজারীগলির বিএস হোমিও সেন্টারের মালিক, ইকরামুল হক পুরাতন গীর্জা এলাকায় ইকরা হোমিও ফার্মেসির মালিক, জাহেদুর রহমান আরজু পাহাড়তলী এলাকার সাগরিকা প্রেসের মালিক ও ইমরান ফয়সাল বন্দর প্রোডাক্টস নামে একটি প্রেসের মালিক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিএমপির উপ-কমিশনার (সিটি এসবি) মোহাম্মদ আবদুল ওয়ারীশ, পাহাড়তলী জোনের সিনিয়র সহকারী কমিশনার পংকজ বড়ুয়া, আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান চৌধুরী ও অভিযান পরিচালনা টিমের সদস্যরা।

 

 

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 1407 People

সম্পর্কিত পোস্ট