চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

১৯ জানুয়ারি, ২০২৩ | ১১:১৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ইমরান হত্যার ৩০ বছর পর রায় : ৩ জনের আমৃত্যু কারাদণ্ড, ৯ জনের যাবজ্জীবন

মিরসরাই থানার মো. সাইফুদ্দিন প্রকাশ ইমরান হত্যার মামলায় ৩ জনের আমৃত্যু ও ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) চট্টগ্রামের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ ড. আবুল হাসনাতের আদালত এ রায় দেন। চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

মামলার নথি থেকে জানা যায়, মীরসরাই থানার সাহেরখালি ভোরের বাজার এলাকায় মো. সাইফুদ্দিন প্রকাশ ইমরানের উপর ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে ১৯৯৩ সালের ১৮ জুন আসামিরা হামলা চালায়। সাইফুদ্দিনের সঙ্গী নাজিম উদ্দিন ও আলাউদ্দিনকে রক্ষা করতে আসলে তাদের উপরও আসামিরা কিরিচ, লোহার রডসহ বিভিন্ন আগ্নেয়াস্ত্র নিয়ে এলোপাতাড়ি আক্রমণ করে। পরে হাসপাতালে সাইফুদ্দিনের মৃত্যু হয়। এ ঘটনায়  সাইফুদ্দিনের বাবা ইসমাইল সিদ্দিকী বাদি হয়ে থানায় মামলা করেন।  

পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত  কেউ গ্রেফতার হলে তার কারাদণ্ডের মেয়াদ থেকে ইতিমধ্যে জেলে থাকার সময় কাল বাদ যাবে বলে রায়ে বিচারক উল্লেখ করে আদেশ দিয়েছেন। দণ্ডিতদের মধ্যে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত কবির আহাম্মদ এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত হুমায়ন কবির রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। 

পূর্বকোণ/রাজীব/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট