চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

হাজারী গলি থেকে প্রায় ৪০ লক্ষ টাকার অনিবন্ধিত ওষুধ জব্দ

নিজস্ব প্রতিবেদক

১৭ জানুয়ারি, ২০২৩ | ১০:৩৬ অপরাহ্ণ

চট্টগ্রামের সর্ববৃহৎ ওষুধের মার্কেট হাজারী লেনে অভিযান চালিয়েছে প্রায় ৪০ লক্ষ টাকার অনিবন্ধিত ওষুধ জব্দ করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার বিকাল ৩ টা থেকে ৫ ঘণ্টার অভিযানে জেলা প্রশাসনের দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট  প্রতীক দত্ত ও আব্দুল্লাহ আল মামুন এসব ওষুধ জব্দ করেন।

 

অভিযান শুরুর দিকে ৩টি ফার্মেসিতে ফিজিশিয়ানস স্যাম্পল রাখায় সর্বমোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু এরপর হাজারী লেনের ছবিলা কমপ্লেক্সে ঢুকতে গেলে দেখা দেয় বিপত্তি। সকল ফার্মেসিগুলো বন্ধ করে মালিকেরা মার্কেটের বাইরে অবস্থান নেয়। মার্কেট কমিটি, ফার্মেসি মালিক সমিতি ও স্থানীয় নেতৃবৃন্দের অনেক অনুরোধ সত্ত্বেও দোকান খুলতে অস্বীকৃতি জানান মালিকেরা। তখন কোতোয়ালি থানা থেকে ১২ সদস্যবিশিষ্ট সিএমপির আরেকটি দল অভিযানে যোগ দেয়। তখন ছবিলা কমপ্লেক্সের তৃতীয় তলার একটি এবং চতুর্থ তলার একটি গোডাউনের তালা ভাঙ্গার সিদ্ধান্ত নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। তালা ভেঙ্গে দুই গোডাউন থেকে প্রায় ৪০ লক্ষ টাকার অনিবন্ধিত ওষুধ পাওয়া যায়। পরবর্তীতে জব্দকৃত  ওষুধগুলো বিনষ্ট করা হয় এবং ফিজিশিয়ানস স্যাম্পলগুলো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

 

অভিযানে ঔষধ প্রশাসন অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক শাখাওয়াত হোসেন আকন্দ রাজু জেলা প্রশাসনকে সার্বিক সহযোগিতা করেন।

এ বিষয়ে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এসোসিয়েশন, চট্টগ্রাম এর সহ সভাপতি আশীষ ভট্টাচার্য বলেন, ” দুই একজন অসাধু ব্যবসায়ীর কারণে আমাদের হাজারী গলির সবার বদনাম হয়। প্রশাসনের এরূপ অভিযানে আমরা সর্বাত্মক সহযোগিতা করেছি এবং ভবিষ্যতেও করব।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট