চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কাজীর দেউড়িতে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আটক ২০

নিজস্ব প্রতিবেদক

১৬ জানুয়ারি, ২০২৩ | ৬:১৩ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়িতে বিএনপির বিক্ষোভ মিছিল থেকে পুলিশের ওপর হামলার ও পুলিশের সঙ্গে বিএনপির নেতাকমীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (১৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে কাজীর দেউড়ি মোড় থেকে বিএনপির মিছিলটি দলীয় কার্যালয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। এই ঘটনায় ২০ জনের মতো আটক করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দক্ষিণ বিভাগের উপ পুলিশ কমিশনার মোস্তাফিজুর রহমান। 

তিনি জানান, মিছিল থেকে ইটপাটকেল নিক্ষেপ ও ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় বিএনপির নেতাকর্মীরা। সেইসঙ্গে বেশকয়েকটি দোকানও ভাংচুর করা হয়। পরবর্তীতে পুলিশ বাড়তি ফোর্স মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান, টিআই বিপ্লব সরকারসহ অন্তত ৫ পুলিশ সদস্য আহত হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশ চলছিল নসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে। এ সমাবেশে যোগ দিতে বিএনপির নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাচ্ছিলেন। মিছিলটি কাজীর দেউড়ি মোড়ে আসতেই সেখানে থাকা পুলিশের ওপর হামলা করে তারা। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় ফুটপাতে থাকা ট্রাফিক পুলিশের একটি মোটর বাইকে আগুন দেয় বিএনপির মিছিলকারীরা। অভিযান চলমান রয়েছে  এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট