চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

১৫ জানুয়ারি, ২০২৩ | ৮:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে বিটিভির নতুন জিএম হলেন নূর আনোয়ার হোসেন

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার (জিএম) হিসেবে যোগ দিয়েছেন নূর আনোয়ার হোসেন (রনজু)। গত বৃহস্পতিবার (১২ জানুয়ারি) তিনি চট্টগ্রামে যোগদান করেছেন।

এরআগে তিনি কর্মরত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের ‘কন্ট্রোলার/প্রোগ্রাম ম্যানেজার (পিএম-১)’ (বিভাগীয় প্রধান, অনুষ্ঠান বিভাগ, ঢাকা কেন্দ্র) হিসেবে।

 

রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ি ইউনিয়নের প্রান্নাথপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন নূর আনোয়ার হোসেন (রনজু)। তাঁর বাবা সমাজসেবক ও শিক্ষাবিদ মরহুম এবি মোহাম্মদ হোসেন এবং মা সমাজসেবী মরহুমা জয়গুন হোসেন হেনা।

নূর আনোয়ার হোসেন (রনজু) রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ি হাই স্কুল থেকে ১৯৯৪ সালে এসএসসি, মিঠাপুকুর উপজেলার মিঠাপুকুর ডিগ্রি কলেজ থেকে ১৯৯৬ সালে এইচএসসি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ২০০১ সালে অনার্স এবং একই বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

 

দৈনিক বাংলার বাণী পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করে তিনি। এরপর বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), দৈনিক জনতা, উন্নত সমাজসৃজন সংস্থাসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানে কাজ করেন।

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) মাধ্যমে নূর আনোয়ার হোসেন (রনজু) ২০০৭ সালের ১০ জানুয়ারি বাংলাদেশ টেলিভিশনের প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে চাকরিতে যোগ দেন। পর্যায়ক্রমে কয়েকটি পদোন্নতির পর তিনি বাংলাদেশ টেলিভিশন, চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজারের দায়িত্ব পেলেন।

 

বাংলাদেশ টেলিভিশনের মানোন্নয়ন ও সম্প্রচারসংশ্লিষ্ট অভিজ্ঞতা অর্জনের জন্য জাপান, মালয়েশিয়া, থাইল্যান্ড, চীন, ভারত, তুরস্ক, বেলজিয়াম, নেদারল্যান্ড, ফ্রান্স, জার্মানি, ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশে কনফারেন্স, সেমিনার ও প্রশিক্ষণে অংশ নেন নূর আনোয়ার হোসেন (রনজু)

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট