চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

১৫ জানুয়ারি, ২০২৩ | ৫:০০ অপরাহ্ণ

সিআইইউতে ক্যারিয়ার টক অনুষ্ঠানে প্রোগ্রামিংয়ে দক্ষতা অর্জনের পরামর্শ

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) ক্যারিয়ার টক অনুষ্ঠানে প্রোগ্রামিংয়ে দক্ষতা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীদের ভবিষ্যৎ গড়ার পরামর্শ দিয়েছেন দেশের ইউটিউব জগতের পরিচিত মুখ এবং ‘প্রোগ্রামিং হিরো’ প্রতিষ্ঠানের সিইও ঝংকার মাহবুব।

 

তিনি বলেছেন, মৌলিক দক্ষতা অর্জনের জন্য অ্যাকাডেমিক শিক্ষা যেমন গুরুত্বপূর্ণ, তেমনি প্রতিযোগিতামূলক চাকরির বাজারে নিজেকে টিকিয়ে রাখতে প্রোগ্রামিংয়ে জ্ঞান বৃদ্ধি করার কোনো বিকল্প নেই। এই সেক্টরে তরুণদের মেধা কাজে লাগিয়ে দেশকে বদলে দেওয়ার সম্ভাবনা রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

 

সম্প্রতি সিআইইউর স্কুল অব সায়েন্স ইঞ্জিনিয়ারিং (এসএসই) অনুষদ ক্যাম্পাসের অডিটোরিয়ামে শিক্ষার্থীদের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান বক্তার বক্তব্যে ঝংকার মাহবুব প্রোগ্রামিং শেখার মধ্য দিয়ে সৃজনশীলতা ও আত্মবিশ্বাস-দুটোই বাড়ে বলে মন্তব্য করেন।

 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য দেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম। উপস্থিত ছিলেন সিআইইউ বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. মোসলেহ উদ্দিন চৌধুরী খালেদ, ইঞ্জিনিয়ারিং অনুষদের সহকারি অধ্যাপক ড. রুবেল সেন গুপ্ত, প্রভাষক হাবিবুর রহমান প্রমুখ।

 

অনুষ্ঠান শেষে শিক্ষার্থীরা প্রোগ্রামিং নিয়ে তাদের ভাবনার কথা জানান। ঝংকার মাহবুব তাদের সেসব কথা মনোযোগ দিয়ে শুনেন এবং পরে অনেকের প্রশ্নের জবাব দেন। বিজ্ঞপ্তি

 

পূর্বকোণ/আরএ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট