চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

১৫ জানুয়ারি, ২০২৩ | ৩:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জামিন পেলেন সেই মোস্তাকিম

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে কিডনি ডায়ালাইসিসের ফি বাড়ানোর প্রতিবাদ করে গ্রেপ্তার মো. মোস্তাকিমের জামিন মঞ্জুর করেছেন আদালত।

 

রবিবার (১৫ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহ আদালত শুনানি শেষে জামিন মঞ্জুর করেন। জামিন শুনানির সময় আদালতে মোস্তাকিমকে হাজির করা হয় নি।

 

বিষয়টি নিশ্চিত করেন করেছেন মোস্তাকিমের আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান।

 

তিনি বলেন, মানবিক আন্দোলন থেকে গ্রেপ্তার মোস্তাকিমের জামিন আবেদন করা হয়েছিল। আদালত জামিন শুনানি অভিযোগপত্র দেওয়া পর্যন্ত জামিন মঞ্জুর করেছেন।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১০ জানুয়ারি দুপুরে কিডনি ডায়ালাইসিস ফি বাড়ানোর প্রতিবাদে সড়ক অবরোধ করে আন্দোলন করে সাধারণ রোগীরা। আন্দোলনরত রোগীদের অভিযোগ, স্যানডোর ভর্তুকিতে ৫১০ টাকায় যে সেবা দিত, তা এখন বেড়ে ৫৩৫ টাকা হয়েছে। ভর্তুকি ছাড়া ২ হাজার ৭৮৫ টাকায় যে ডায়ালাইসিস সেশন চালানো হতো, তা করা হয়েছে ২ হাজার ৯৩৫ টাকা। আগে যারা মাসে ৮টি সেশন ভর্তুকি মূল্যে ডায়ালাইসিস করাতে পারতেন, তাদের এখন থেকে ৪টি সেশন পুরো ফি দিয়ে করতে হবে। এদিন চমেক হাসপাতালের সামনে থেকে আন্দোলন করার সময় মোস্তাকিমকে গ্রেপ্তার করে পুলিশ। পরে পুলিশের ওপর হামলার অভিযোগ এনে মো. মোস্তাকিমের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৫০ থেকে ৬০ জনকে আসামি করে মামলাটি করেছিলেন পাঁচলাইশ থানায় উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান। সেই মামলা আজ জামিন পেলেন মোস্তাকিম।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট