চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

১৩ জানুয়ারি, ২০২৩ | ৬:২৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

শনিবার থেকে তিনদিন চট্টগ্রামের যেসব স্থানে বিদ্যুৎ থাকবে না

শনি, রবি ও সোমবার চট্টগ্রামের বিভিন্ন স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। বিদ্যুৎ উন্নয়ন, জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য আগামী তিনদিন অর্থাৎ ১৪, ১৫ ও ১৬ জানুয়ারি ২০২৩ নিম্নোক্ত স্থান ও সময়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে শুক্রবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। বিজ্ঞপ্তিতে জানানো হয়, জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য চট্টগ্রামের কালুরঘাট, স্টেডিয়াম, ষোলশহর, মোহরা, নিউমুরিং, বাকলিয়া, খুলশী, ফৌজদারহাট, বাড়বকুণ্ড, ও খাগড়াছড়ির আশপাশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

বিদ্যুৎ সরবরাহ বন্ধের সময় ও স্থান:
১৪ জানুয়ারি ২০২৩ (শনিবার)
সকাল ৭টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-কালুরঘাট এর আওতাধীন ১১ কেভির মুরাদপুর-০১, মুরাদপুর-০২, মুরাদপুর- ০৪, মুরাদপুর-০৭, মুরাদপুর-০৮, মুরাদপুর-১০ নং ফিডারের আওতায় বহদ্দারহাট মোড়, খাজা রোডের মাথা, বাদুরতলা, বড় গ্যারেজ, আল-মাদানী রোড, বহদ্দারবাড়িসহ আশপাশ এলাকা। এ-ব্লক, বি-ব্লক, চন্দ্রিমা, চান্দগাঁও আ/এ, অনন্যা আবাসিক ও আশপাশ এলাকা। মোহাম্মদপুর, খতিবের হাট, কালার পোল, সিদ্দিক মার্কেট, নাজির পাড়া, শ্যামলী আ/এ, সিটি ভিউ, সুন্নিয়া মাদ্রাসা সংলগ্ন, লিভার সোসাইটি, হক মার্কেট এবং এ আশপাশ এলাকা। মুরাদপুর, বেলাল মসজিদ, শুলকবহর, এল্যুমিনিয়াম গলি, রোওশন বোডিং, ভরা পুকুর পাড়, তৎসংলগ্ন এলাকা। চট্টগ্রাম ওয়াসার এক্সপ্রেস ফিডার (মুরাদপুর-৮) এর আওতাধীন পাম্পসমূহ। হাজি পাড়া, ঢালিপাড়া, হাজির পুল, অলির বিল, শমসের পাড়া, এর আশপাশ এলাকা ।

সকাল ৭টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-স্টেডিয়াম এর আওতাধীন মুরাদপুর ৩৩/১১ কেভি উপকেন্দ্রের ১১ কেভির কে-৬ নং ফিডারের আওতায় পাঁচলাইশ আ/এ, কাতালগঞ্জ আ/এ, শোলকবহর, মুন্সী পুকুর পাড়, লাকী ফার্মেসী, আলমাদানি রোড, আহমেদ মিয়া প্রাইমারি স্কুল ও চট্টগ্রাম মেডিকেল কলেজ পূর্ব ও পশ্চিম গেইট তদসংলগ্ন এলাকা সমূহে বিদ্যুৎ সরবরাহ সম্পূর্ণ বন্ধ থাকবে।

সকাল ৭টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-ষোলশহর এর আওতাধীন ১১ কেভির মুরাদপুর-৩ নং ফিডারের আওতায় মুরাদপুর, ফরেস্ট গেট, বশর মার্কেট, বদি আলম গলি, বহদ্দারহাট কাঁচা বাজার, মোহাম্মদপুর আ/এ সুগন্ধা আবাসিক (আংশিক), সুন্নিয়া মাদ্রাসা রোড।

সকাল ৭টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ- ষোলশহর এর আওতাধীন ৩৩/১১ কেভি ষোলশহর উপকেন্দ্রের ৩৩ কেভি ষোলশহর অক্সিজেন লাইন ও ৩৩ কেভি ষোলশহর মদুনাঘাট সার্কিট বন্ধ থাকবে। ৩৩/১১ কেভি ষোলশহর উপকেন্দ্রের ষোল-০২, ষোল-০৩, ষোল ০৪, ষোল ০৫, ষোল ০৬, ষোল-০৭ এবং ষোল- ০৮ নং ফিডারের আওতায় ক্যান্টনমেন্ট আন্ডারগ্রাউন্ড লাইন। বায়েজিদ এলাকা, ক্লিপটন গার্মেন্ট, রেনেস্কো গার্মেন্টস, এম.কে, স্টিল ও পার্শ্ববর্তী এলাকাসমূহ। খন্দকিয়া বাজার, খন্দকিয়া টেম্পু স্ট্যান্ড, মাজার গেইট, ভুলিয়া পাড়া, বাথুয়া ও তৎসংলগ্ন এলাকাসমূহ। বিসিক বায়েজিদ শিল্প এলাকা, চা- বোর্ড, বায়েজিদ আ/এ ও পার্শ্ববর্তী এলাকাসমূহ। জালালাবাদ এলাকা হতে নতুন পাড়া পর্যন্ত শিল্প প্রতিষ্ঠানসমূহ। গাউছিয়া আ/এ গ্রীন ভিউ আ/এ, হামজারখা লেইন, পশ্চিম শহীদ নগর, উত্তর গেইট, দেলোয়ার কোম্পানীর বাড়ি, ফকির টিলা, মির্দা পাড়া, মুরাদ নগর, হক ফুড গলি, জাঙ্গাল পাড়া ভান্ডারী গলি, বড় বাড়ি গলি, এশিয়া ফ্যান ফ্যাক্টরি ও সংলগ্ন এলাকাসমূহ। হঃ নতুন পাড়া, কাঁঠাল বাগান রোড, তুফানী রোড, চিকনদন্ডী, পূর্ব কুলগাঁও, কুলগাঁও আ/এ, বালুচড়া, বালুচড়া আ/এ, কাশেম ভবনসহ তৎসংলগ্ন এলাকা। ৩৩/১১ কেভি অক্সিজেন উপকেন্দ্রের কে-০৩, কে-০৪, কে-০৭, কে-০৯, কে-১০, কে-১১, কে-১২, কে-১৩ নং ফিডারের আওতায় ড্রাইভার কলোনী, বায়েজিদ বোস্তামী (রাঃ) মাজার, বায়েজিদ আ/এ, বার্মা কলোনী, আরেফিন নগর, তারা গেইট, সাউদার্ন ইউনিভার্সিটি, বসতী নগর, ছিন্নমূল, আলী নগর, ওমেন ইউনিভার্সিটি ও তৎসংলগ্ন, কেডিএস গার্মেন্টস, অক্সিজেন আ/এ, আতুরারডিপু, মোহম্মদনগর, শান্তিনগর, সাংবাদিক সোসাইটি, কো-অপারেটিভ সোসাইটি, পাহাড়িকা আ/এ, রৌফাবাদ, ফুলেশ্বরী আ/এ, মোমিনবাদ আ/এ, তাহেরাবাদ আ/এ, বিবিরহাট, আমিন জুট মিলস, আমিন টেক্সটাইল, আমিন কলোনি, বশর মার্কেট, হামজারবাগ সামার হিল, খ্রিস্টান কবরস্থান, এশিয়া ফ্যান ফ্যাক্টরি, সুন্নিয়া মাদ্রাসা রোড ও পার্শ্ববর্তী, আরেফিন নগর, ছিন্নমূল, আলী নগর, বায়েজিদ আ/এ, বার্মা কলোনী, ড্রিমল্যান্ড আ/এ, ক্যান্টনমেন্ট গেইট, তারা গেইট ডি.ও.এইচ.এ. আ/এ, কেডিএস গার্মেন্টস, নাভানা সিএনজি, অক্সিজেন মোড়, পাহাড়িকা আ/এ, চক্রশো কানন আ/এ, শের শাহ্ কলোনি, শের শাহ বাজার, শাহ্ আমানত কলোনি, তারা গেইট, আর্ম ব্যাটেলিয়ান, বায়েজিদ, সুন্নিয়া মাদ্রাসা রোড, হামজারবাগ, সামার হিল, খ্রিস্টান কবরস্থান ও পার্শ্ববর্তী এলাকাসমূহ।

সকাল ৮টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ মোহরা এর আওতাধীন ৩৩/১১ কেভি ট্রান্সফরমার-১ এবং ৩৩/১১ কেভি ট্রান্সফরমার-২ এর মোহরা-০৪, মোহরা ১০, মোহরা ১১, মোহরা ১৪, মোহরা-০১, মোহরা-০২, মোহরা ০৩ নং ফিডারের আওতায় ইব্রাহিম ম্যাচ ফ্যাক্টরি, রাহির সিগনাল, বড়ুয়া পাড়া, বেপারী পাড়া,শংকর দেয়ানজীর হাট, শ্যামলী আ/এ, সানোয়ারা আ/এ, মোরশেদ খান চৌঃ বাড়ি, উত্তর চান্দগাঁও, বণিক পাড়া, দক্ষিণ কুয়াইশ,ধূপ পোল, গোলাপের দোকান, পশ্চিম মোহরা, মধ্যম মোহরা, উত্তর মোহরা, ওয়াসা বালুর টাল, পূর্ব মোহরা, ওয়াসা রোড, পুরাতন কালুরঘাট, কালুরঘাট, জেটি রোড, খেজুর তলা, মৌলভী বাজার, কামাল বাজার, কাজীর হাট, ওসমান সিকদার বাড়ি, দক্ষিণ মোহরা, রাজা খান চৌধুরী বাড়ি, দক্ষিণ বুড়িশ্চর, বুজ্জ্যার দোকান, মাটিয়া বাড়ি, রশিদ বাড়ি, মদুনাঘাট বাজার, রহমানিয়া সেতু, দক্ষিণ মাদার্শা, ব্রাহ্মন হাট, চিনার পোল, পূর্ব শিকার পুর, বিনয় মিষ্টি বাড়ি।

সকাল ৭টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-নিউমুরিং এর আওতাধীন ১১ কেভির আনন্দবাজার ৩নং ফিডারের আওতায় মহব্বত আলী স্কুল হতে এম. এ আজিজ মসজিদ মোড়, কইস্যা পুকুরের পাড়, চৌচালা, কাজীপাড়া, বোধাগাজী মসজিদ, টুইন্যা পুকুর পাড়, ভেন্ডাপাড়া, আনন্দবাজার, জাফরখান পাড়া, চান্দারপাড়া, ময়লার ডিপো, চান্দারপাড়া কবরস্থান হইয়া বাকের আলী ফকিরে টেকের মুখ পর্যন্ত (শাহ আমানত জুয়েলার্স এর সামনে জাম্পার পর্যন্ত)।

সকাল ৮টা থেকে দুপুর ২টা: বিক্রয় ও বিতরণ বিভাগ- বাকলিয়া এর আওতাধীন ৩৩/১১ কেভি কল্পলোক উপকেন্দ্রের ১১ কেভির কে-২৯ নং ফিডারের আওতায় আহাদ কনভেনশন থেকে চাঁন্দগাও থানা পর্যন্ত রাস্তার পূর্ব পাশ, শাহ ওয়ালিউল্লাহ আবাসিক এলাকা, নূর নগর আবাসিক এলাকা, সুরভী আবাসিক এলাকা, চান্দা পুকুরপাড়, বড় কবরস্থান, ইলিয়াছ ব্রাদার্স র বাড়ি, তাজউদ্দিন শাহ মাজার মাস্টারর স্কুল, পুলিশ বিট, সাদেক শাহ মাজার, ওয়াজের পাড়া, কমিশনার পাড়া, সওদাগর বাড়ি, ফকির মুহাম্মদ সওদাগর বাড়ি, নাবালকের দোকান ।

সকাল ৭টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ খুলশী এর আওতাধীন মুরাদপুর- জালালাবাদ ৩৩ কেভি লাইন, জালালাবাদ ৩৩/১১ কেভি উপকেন্দ্রের ১১ কেভি ফিডার নং জালালাবাদ ০৭, ১২, ১৩, ১৫, ১৬ এবং মুরাদপুর ৩৩/১১ কেভি উপকেন্দ্রের মুরাদপুর-০৫, ০৯ এবং ১১ নং ফিডারের আওতায় আরফিন নগর ওয়াশা এবং নাসিরাবাদ শিল্প এলাকা, মাল্টিস্টিল, পলিটেকনিক পলিটেকনিক মোড় এরেকিড বিনকিজার, বায়েজিদ স্টিল, ইসলাম স্টিল, ইউনিভার্সাল স্টিল, স্টিল এসোসরিজ, রতনপুর স্টিল, চট্টগ্রাম ভেজিটেবল, এক্সপোটপ্যাক, বাংলাবাজার, চৌধুরীনগর, চন্দ্রনগর, শ্যামলছায়া, বায়েজিদ নগর আ/এ, গ্রীনভ্যালী আ/এ, ডেবারপাড়, মোজাফ্ফর কন্ট্রাক্টর রোড, বিবি রোডের আংশিক, সাউদার্ন মেডিকেল কলেজ মোড় এর আশপাশ, ও আর নিজাম রোড় আবাসিক এলাকা রোড নং-১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০ কর্ণফুলী গ্যাস কোম্পানী, চিটাগাং শপিং কমপ্লেক্স, সানমার ওসান সিটি, ওয়েলপার্ক, মেরিডিয়ান হোটেল, কামাল স্টোর, জিইসির মোড় (আংশিক), মসজিদগলি, পূর্বকোণ অফিস, মুরাদপুর, শ্যামলী আইডিয়াল, পলিটেকনিক ইন্সটিটিউট, মুরাদপুর সিডিএ এভিনিউ রোড, ডেকোরেশন গলি, মির্জাপুর, ইক্যুইটি ভিলেজ, সুগন্ধা আ/এ, নাসিরাবাদ হা/সো ০১ নং রোড, পুলিশ কমিশনার এর বাসভবন, সানন্দা আ/এ, লিচু বাগান, হিলভিউ হা/সো, মসজিদ গলি, আশপাশ এলাকা তৎসংলগ্ন এলাকাসমূহে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা: বিতরণ বিভাগ-খাগড়াছড়ি এর আওতাধীন মহলছড়ি বিদ্যুৎ সরবরাহের অধীন শুক্করছড়ি নানিয়ারচর ৩৩/১১ কেভি লাইনের আওতায় মহলছড়ি বিদ্যুৎ সরবরাহের অধীন নানিয়ারচর উপজেলার এলাকাসমূহ।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা: বিতরণ বিভাগ-রাঙ্গামাটি এর আওতাধীন ৩৩/১১ কেভি জুরাইছড়ি উপকেন্দ্রের জুড়াছড়ি ফিডার নং এর আওতায় জুরাছড়ি উপজেলার বিদ্যুৎত্তায়িতো সকল এলাকা।

সকাল ৭টা থেকে বিকেল ৪টা: বিতরণ বিভাগ-পটিয়া এর আওতাধীন ফিসহারবার ৩৩/১১ কেভি উপকেন্দ্র ও ২X১০ এমভিএ পাওয়ার ট্রান্সফরমার এবং ফিসহারবার ৩৩/১১ কেভি উপকেন্দ্রের অধীন ১১ ফিরহারবার-১, ২, ৩, ৪, ৫ ও ৬নং ফিডার।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-ফৌজদারহাট এর আওতাধীন ফৌজদারহাট-পাহাড়তলী ৩৩ কেভি লাইন এবং পাহাড়তলী ৩৩/১১ কেভি উপকেন্দ্রের অধীন ১১ কেভি ফিডার নং পা/০৮, পা/১৭ ফৌজদারহাট পাহাড়তলী ৩৩ কেভি লাইন এবং পাহাড়তলী ৩৩/১১ কেভি উপকেন্দ্রের অধীন ১১ কেভি পা/০৮, পা/১৭ ফিডার সমূহ এর অধীন নিউ মুনছুরাবাদ থেকে কৈবল্যধাম রাস্তার মোড় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পার্শ্বের সকল আবাসিক, বাণিজ্যিক, ক্ষুদ্রশিল্প ও মধ্যম চাপ গ্রাহক।

১৫ জানুয়ারি ২০২৩ (রবিবার)
সকাল ৮টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-ফৌজদারহাট এর আওতাধীন ফৌজদারহাট-পাহাড়তলী ৩৩ কেভি লাইন এবং পাহাড়তলী ৩৩/১১ কেভি উপকেন্দ্রের অধীন ১১ কেভি ফিডার নং পা/০৮, পা/১৭ ফৌজদারহাট পাহাড়তলী ৩৩ কেভি লাইন এবং পাহাড়তলী ৩৩/১১ কেভি উপকেন্দ্রের অধীন ১১ কেভি পা/০৮, পা/১৭ ফিডারসমূহ এর অধীন নিউ মুনছুরাবাদ থেকে কৈবল্যধাম রাস্তার মোড় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পার্শ্বের সকল আবাসিক, বাণিজ্যিক, ক্ষুদ্রশিল্প ও মধ্যম চাপ গ্রাহক।

১৬ জানুয়ারি ২০২৩ ( সোমবার)
সকাল ৮টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ-বাড়বকুন্ড এর আওতাধীন বারআউলিয়া-বাড়বকুন্ড ৩৩ কেভি সার্কিট ০২। বি.দ্র- বাড়বকুন্ড উপকেন্দ্রের সকল গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ ৩৩ কেভি সার্কিট-১ এর মাধ্যমে চালু থাকিবে।

সকাল ৮টা থেকে বিকেল ৩টা: বিক্রয় ও বিতরণ বিভাগ- বাড়বকুন্ড এর আওতাধীন ১১ কেভি এফ/০৪ নং ফিডারের অধীন সংশ্লিষ্ট সকল এলাকা।

কাজ সম্পাদন সাপেক্ষে নির্ধারিত সময়ের আগেও বিদ্যুৎ সরবরাহ চালু হতে পারে বলে জানিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছেন তারা।

 

পূর্বকোণ/সাফা/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট