চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

১২ জানুয়ারি, ২০২৩ | ৩:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, চট্টগ্রামে ৭ রেস্টুরেন্টকে জরিমানা

চট্টগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে ৭টি রেস্টেুরেন্টকে ১৭ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

 

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) নগরীর ষোলশহর, মুরাদপুর ও ২ নম্বর গেট এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা।

 

তিনি বলেন, ষোলশহর, মুরাদপুর ও ২ নম্বর গেট এলাকায় ১০টি রেস্টেুরেন্টে অভিযান পরিচালনা করা হয়। সাধারণত নিম্ন আয়ের মানুষ যেসব হোটেলে খায় সেই হোটেলগুলোর সার্বিক অবস্থা উন্নয়নের জন্য এই অভিযান পরিচালনা করা হয়। এসময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন করার দায়ে ৭টি রেস্টুরেন্টকে ১৭ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

 

তিনি আরও বলেন, অপরদিকে বিপ্লব উদ্যানের ফুডকোর্টগুলো রেস্তোরাঁ পরিচালনার জন্য জেলা প্রশাসনের কোন লাইসেন্স দেখাতে পারেনি। প্রথমবারের মতো তাদেরকে সতর্ক করে আগামী এক সপ্তাহের মধ্যে লাইসেন্স সংগ্রহ করার নির্দেশনা দেওয়া হয়। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন এবং খাবারের মূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য সকল রেস্টুরেন্টক মালিককে নির্দেশ দেওয়া হয়। জেলা প্রশাসকের নির্দেশে ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট