চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

১১ জানুয়ারি, ২০২৩ | ৮:২১ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

চবি ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় জবাব চাইলো কেন্দ্র

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে কেন্দ্র। এতে আগামী সাতদিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, গত ৫ জানুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব উল্লেখিত ইউনিটকে আগামী ৭ দিনের মধ্যে কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এ বিষয়ে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগ কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। এটা একটি সাংগঠনিক প্রক্রিয়া। আমরা বিষয়টি যাচাই-বাছাই করে জবাব দেবো। যারা ঘটনার সঙ্গে জড়িত তাদের প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

 

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি শাটল ট্রেনের সিটে বসাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপ সিক্সটি নাইন ও ভিএক্স। যার রেশ ধরে পরদিনও দুপক্ষের সংঘর্ষ বাধে। দু’দিনের সংঘর্ষে উভয়পক্ষের মোট ১৬ জন আহত হন।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট