চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

১১ জানুয়ারি, ২০২৩ | ৫:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম মাদক মামলায় মিয়ানমার নাগরিকের কারাদণ্ড

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার একটি মাদক মামলায় মো. মমিজ আলম নামে এক রোহিঙ্গার নাগরিকের ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত আসামি মফিজ কক্সবাজার জেলার উখিয়ার বালুখালী রোহিঙ্গা শরণার্থী শিবিরের ৯ নম্বর ক্যাম্পের সোনা আলীর ছেলে।

 

আজ বুধবার (১১ জানুয়ারি) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন। রায়ের সময় আদালতে আসামি অনুপস্থিত ছিলেন।

 

আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ জানান, মাদক মামলায় মো. মফিজ আলম নামে এক মিয়ানমার নাগরিকের ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামি আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছে।

 

মামলার এজাহার সূত্রে জানা যায়, নগরীর সিনেমা প্যালেস এলাকা থেকে ২০১৮ সালের ১৪ ডিসেম্বর মফিজকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় তার শরীরে তল্লাশি করে এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পাহাড়তলী সার্কেলের সহকারী উপপরিদর্শক রুপম কান্তি পাল বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করেন। ২০২১ সালের ১১ নভেম্বর আদালতে আসামির বিরুদ্ধে চার্জগঠন করা হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট