চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

১১ জানুয়ারি, ২০২৩ | ১২:২৯ অপরাহ্ণ

ইফতেখারুল ইসলাম 

৪৫ দিনের মধ্যে হচ্ছে না দক্ষিণ জেলা আ. লীগের পূর্ণাঙ্গ কমিটি

নির্ধারিত ৪৫ দিনের মধ্যে হচ্ছে না চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি। গত ১২ ডিসেম্বর নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনে মোছলেম উদ্দিন আহমেদকে সভাপতি ও মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। সম্মেলনে দেড় মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেন অতিথি হিসেবে আসা কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এরপর এক মাস অতিবাহিত হতে চলল। এখনো পূর্ণাঙ্গ কমিটি গঠনের বিষয়ে কাজই শুরু করতে পারেননি সভাপতি ও সাধারণ সম্পাদক। তাই বাকি সময়ের মধ্যে কমিটি ঘোষণার কোন সম্ভাবনা নেই।

 

জানতে চাইলে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান পূর্বকোণকে বলেন, সম্মেলনের পর থেকেই সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ অসুস্থ। তার চিকিৎসা চলছে। আশা করছি তিনি শীঘ্রই সুস্থ হয়ে সাংগঠনিক কার্যক্রমের হাল ধরবেন। গতকাল (মঙ্গলবার) চট্টগ্রাম উত্তর-দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মোছলেম ভাইয়ের আরোগ্য কামনায় দোয়া মাহফিল করা হয়েছে।

 

সভাপতি সুস্থ হয়ে ফিরে এলেই পূর্ণাঙ্গ কমিটি গঠনের কাজ শুরু হবে উল্লেখ করে মফিজুর রহমান বলেন, এই পরিস্থিতিতে সম্মেলন পরবর্তী দেড় মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব নয়। তারপরও যদি কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে কোন নির্দেশনা আসে তখন তাদের সাথে আলাপ করেই এবিষয়ে উদ্যোগ নেয়া হবে। উল্লেখ্য, দীর্ঘ ১৭ বছর পর অনুষ্ঠিত দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে পুনরায় দায়িত্ব পান সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ ও আওয়ামী লীগ নেতা মফিজুর রহমান। সম্মেলনের প্রধান বক্তা দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ কমিটির বিদায়ী এই দুই নেতাকে আগের পদে বহাল রাখার ঘোষণা দেন। কমিটির বাকি সদস্যদের নাম দেড় মাসের মধ্যে ঘোষণা করারও নির্দেশ দেন তিনি।

 

এর আগে সর্বশেষ ২০০৫ সালের ২৩ জুলাই নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে প্রবীণ আওয়ামী লীগ নেতা প্রয়াত আখতারুজ্জামান চৌধুরীকে সভাপতি এবং মোছলেম উদ্দিন আহমেদ (বর্তমান সভাপতি) সাধারণ সম্পাদক হয়েছিলেন। পরবর্তী সময়ে ২০১০ সালে আতাউর রহমান খান কায়সারের মৃত্যুর পর প্রয়াত আখতারুজ্জামান চৌধুরীকে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য করা হয়েছিল। ২০১২ সালের ৪ নভেম্বর আখতারুজ্জামান চৌধুরীর মৃত্যুর পর ২০১৩ সালে তৎকালীন সাধারণ সম্পাদক মোছলেম উদ্দিন আহমেদকে সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট