চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১০ জানুয়ারি, ২০২৩ | ১০:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

২ ঘণ্টার মধ্যে সিএনজি ট্যাক্সিতে হারানো মোবাইল ফিরিয়ে দিল পুলিশ

একটি ঠিকাদার ফার্মে ইনচার্জ হিসেবে কাজ করেন শফিকুল হক সরকার। মঙ্গলবার ( ১০ জানুয়ারি) নগরীর জিইসি মোড় থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার সময় সিএনজি ট্যাক্সিতে মোবাইল রেখে নেমে যান শফিকুল হক সরকার। ট্যাক্সি থেকে নেমে কিছুদূর যাওয়ার পর মোবাইলের কথা মনে পড়লে ততক্ষণে চালক ট্যাক্সি নিয়ে চলে গেছেন। পরে তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ডিসি স্টেটের কাছে। তিনি বিষয়টি সিএমপির ট্রাফিক পশ্চিম বিভাগের ট্রাফিক ইন্সেপেক্টর ( প্রশাসন) জাহিদুল ইসলামকে দায়িত্ব দেন।  তিনি ২ ঘন্টার মধ্যে ‘আমার গাড়ি নিরাপদ’ এপসের মাধ্যমে সিএনজি ট্যাক্সিটি চিহ্নিত করে মোবাইল ফোনটি উদ্ধার করেন। 

 

ট্রাফিক ইন্সেপেক্টর ( প্রশাসন) জাহিদুল ইসলাম বলেন, আমরা প্রথমে তিনি যেই লোকেশনে নেমেছেন সেখানকার আশে পাশের  সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সিএনজি ট্যাক্সি নাম্বারটা বের করি। তারপর ‘আমার গাড়ি নিরাপদ’ এপসের মাধ্যমে চালক ও মালিকের ডাটা বের করে চালককে কল করি। প্রথমে চালক অস্বীকার করলেও পরে মালিককে কল করার পর তিনি চালককে পাঠিয়ে মোবাইলটি ফেরত দিয়ে যান। পরে আমারা মোবাইল মালিককে এটি হস্তান্তর করি।

 

শফিকুল হক সরকার বলেন, মোবাইল ফিরে পেয়ে আমি সিএমপির ট্রাফিক বিভাগের কাছে কতৃজ্ঞতা প্রকাশ করেছি। ‘আমার গাড়ি নিরাপদ’ এপসের কথা আমরা সাধারণ মানুষরা জানতাম না। এটি মানুষের বিশাল উপকার করছে।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট