চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

১০ জানুয়ারি, ২০২৩ | ৪:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘রাতেই গাড়ির নম্বর বদলে ছিনতাই করে তারা’

চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড ও মোহরা এলাকা থেকে ছিনতাইয়ের প্রস্তুতিকালে রামদা ও ছুরিসহ পাঁচ যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ জানায়, রাত হলেই তারা গাড়ির নম্বর বদলে নগরীর বিভিন্ন স্থানে ছিনতাইয়ে নামতেন।

তারা হলেন- বাঁশখালীর পুঁইছড়ি এলাকার আশরাফ উদ্দিনের ছেলে মো. দেলোয়ার হোসেন (২১), রাঙ্গুনিয়ার কোদালা ইউনিয়নের নুরে আলম মিতুর ছেলে সাজ্জাদ হোসেন (২৪), কক্সবাজারের চকরিয়ার মো. হানিফের ছেলে মো. ফরহাদ প্রকাশ দিদার (২৪), হাটহাজারীর নজুমিয়া হাট এলাকার মো. আবুল হোসেনের ছেলে মো. আসিফ হোসেন (২১) ও মো. নাছের উদ্দিনের ছেলে মাহফুজুর রহমান আদনান (২৩)। তবে এ সময় তাদের আরেক সঙ্গী সফিউল আজম নয়ন (২৫) পালিয়ে যায়।

 

সোমবার (৯ জানুয়ারি) বিকাল থেকে রাত ৯টা পর্যন্ত চলা অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির। তিনি বলেন, ছিনতাইয়ের প্রস্তুতির খবর পেয়ে নগরীর কয়েকটি স্থানে পুলিশ অভিযান চালিয়েছে। এ সময় পাঁচজনকে গ্রেপ্তার করা হলেও চক্রের এক সদস্য পালিয়ে যায়। পরে জব্দকৃত প্রাইভেটকার থেকে একটি করে রামদা, টিপ ও ফোল্ডিং ছোরা এবং গাড়ির নম্বরপ্লেট পরিবর্তনের সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

 

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, গত একমাস ধরে রামদা-ছুরি দিয়ে ভয় দেখিয়ে তারা সুযোগ বুঝে ছিনতাই ও ডাকাতি করে আসছে। সর্বশেষ সোমবারও তারা এ কাজের প্রস্তুতি নিচ্ছিল। ইতিপূর্বে তারা নগরীর হালিশহর, ডবলমুরিং, আকবরশাহ ও লালদিঘীর পাড় এলাকায় ছিনতাই করে।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট