চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

৮ জানুয়ারি, ২০২৩ | ৭:৫২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ফ্রিজে বাসি মাছ-মাংস, মোহাম্মদীয়া রেস্টুরেন্টকে লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গিবাজার মোড়ে মোহাম্মদীয়া রেস্টুরেন্ট এণ্ড কনফেকশনারিতে ফ্রিজে রান্না করা বাসি মাছ, মাংস রাখার অপরাধে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া কনফেকশনারিতে অনুমোদন ছাড়া ভুয়া বিএসটিআই লোগো ব্যবহার করার জন্য সতর্কও করা হয়। রবিবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, পচা-বাসি খাবার বিক্রির দায়ে মোহাম্মদীয়া হোটেল এন্ড কনফেকশনারিতে অভিযান চালিয়ে রেস্টুরেন্টের ফ্রিজ থেকে প্রায় ২০ কেজি রান্না করা বাসি মাছ, মাংস, চিকেন ফ্রাই, রূপচাদা ফ্রাই জব্দ করা হয়। এছাড়া রান্নাঘরের পরিবেশ ছিল অত্যন্ত নিম্নমানের এবং নোংরা। কর্মচারী ও বাবুর্চিদের মাস্ক এবং হ্যান্ড গ্লাভস ছিল না। এসময় ফ্রিজে রান্না করা বাসি খাবার সংরক্ষণের দায়ে হোটেল মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া কনফেকশনারিতে লাইসেন্স ছাড়া বিএসটিআই লোগো ব্যবহার করার জন্য তাদেরকে সতর্কও করা হয়েছে।

একই অভিযানে নগরের কে সি দে রোডের লালদীঘির পাড়ে ফুটপাত দখল করে ফ্রিজ এবং গ্রিল মেশিন স্থাপন এবং মূল্য তালিকা ও উৎপাদনের তারিখবিহীন দই ও কেক বিক্রি করার দায়ে ‘বেক এন ফাস্ট’ শোরুমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট