চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

৮ জানুয়ারি, ২০২৩ | ১১:৫০ পূর্বাহ্ণ

নতুন আইসিইউ’র মাধ্যমে রোগীরা আরো বেশি সেবা পাবেন

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের নতুন ভবনে ৩০ শয্যার অত্যাধুনিক আইসিইউ ওয়ার্ড গতকাল শনিবার উদ্বোধন করা হয়েছে। হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট প্রফেসর এম এ তাহের খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

 

বক্তব্য রাখেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, জেনারেল সেক্রেটারি মোহাম্মদ রেজাউল করিম আজাদ, এনেসথেসিওলজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর অলক নন্দী, আইসিইউ বিভাগের ইনচার্জ ডা. মাহাদী হাসান। প্রধান অতিথি সাইফুজ্জামান চৌধুরী এমপি বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চট্টগ্রামের বেসরকারি পর্যায়ে একটি শীর্ষস্থানীয় হাসপাতাল। এটি চট্টগ্রামবাসীর হাসপাতাল। চট্টগ্রামের আপামর জনসাধারণ, ব্যবসায়ী, শিল্পপতি থেকে শুরু করে সবাই এই হাসপাতালের উন্নয়নে এগিয়ে এসেছেন। করোনাকালেও চট্টগ্রামবাসী আপনাদেরকে সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল। আপনাদেরকেও সেবার মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে।

 

তিনি হাসপাতালের পরিষ্কার পরিচ্ছন্নতা ও ইনফেকশন কন্ট্রোলের বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে অনুরোধ করেন এবং আশা প্রকাশ করেন বৃহত্তর পরিসরে নতুন এই আইসিইউ’র মাধ্যমে রোগীরা আরো বেশি সেবা পাবেন। তিনি এই হাসপাতালের উন্নয়নে তাঁর ব্যক্তিগত এবং সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন। এমআরআই মেশিন ক্রয়সহ হাসপাতালের অন্যান্য সমস্যা সমাধানেরও আশ্বাস দেন তিনি।

 

বিশেষ অতিথি আবুল বাসার মোহাম্মদ ফকরুজ্জামান বলেন, বেসরকারিভাবে পরিচালিত এই বিশাল হাসপাতাল দেখে আমি অভিভূত। আমি জেনেছি করোনাকালে আপনারা চিকিৎসা সেবায় প্রশংসনীয় অবদান রেখেছেন। তিনি হাসপাতালের চলমান বিভিন্ন বিষয়ে মন্ত্রীর নির্দেশনাক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। এর আগে ভূমিমন্ত্রী ফিতা ও কেক কেটে নতুন আইসিইউর উদ্বোধন ঘোষণা করেন।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির জয়েন্ট জেনারেল সেক্রেটারি সৈয়দ আজিজ নাজিম উদ্দিন, ডা. কামরুন নাহার দস্তগীর, ট্রেজারার অধ্যক্ষ ড. লায়ন মোহাম্মদ সানাউল্লাহ, জয়েন্ট ট্রেজারার এস এম কুতুব উদ্দিন, অর্গানাইজিং সেক্রেটারি মোহাম্মদ সাগির, মেম্বার মো. হারুন ইউসুফ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, ভাইস প্রিন্সিপাল প্রফেসর অসীম কুমার বড়ুয়া প্রমুখ।-বিজ্ঞপ্তি

পূর্বকোণ/আরএ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট