চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

৭ জানুয়ারি, ২০২৩ | ৫:৫৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মা ও শিশু হাসপাতালে ৩০ শয্যার আইসিইউ উদ্বোধন

চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালে চালু হয়েছে ৩০ শয্যার ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)। শনিবার (৭ জানুয়ারি) সকালে আইসিইউ শয্যার উদ্বোধন করেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

 

প্রধান অতিথির বক্তেব্যে তিনি বলেন, দেশে করোনার সময় আইসিইউ সংকট ছিল। মুমূর্ষু রোগীদের এই ইউনিট কতটা গুরুত্বপূর্ণ তা শুধু মাত্র ভুক্তভোগীরাই বলতে পারে। আমার বিশ্বাস সংকটময় মুহূর্তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এই আইসিইউ।

 

ধনাঢ্য ব্যক্তিদের ২০ কোটি টাকায় চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩০ শয্যার আইসিইউ স্থাপন করা হয়। সিঙ্গাপুর ও ব্যাংককের আদলে আধুনিক যন্ত্রপাতির ওই ৩০ শয্যার আইসিইউতে আছে সব ধরনের সুযোগ-সুবিধা। ওই আইসিইউতে একই ছাদের নিচে সব ধরনের সেবার পাশাপাশি কম খরচে সাধারণ মানুষ সেবা পাবে।

 

হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, সিঙ্গাপুর ও ব্যাংককের আদলে আধুনিক যন্ত্রপাতির সুযোগ সুবিধা রয়েছে এই ইউনিটে। পাশাপাশি একই ছাদের নিচে সব ধরনের সেবা কম খরচে পাবে সাধারণ মানুষ।

 

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম আজাদ বলেন, এ হাসপাতাল প্রতিষ্ঠালগ্ন থেকে জনকল্যাণের ব্রত নিয়ে সেবা প্রদান করে আসছে। আমরাও আমাদের মত সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। আজ ৩০ শয্যার আইসিইউ উদ্বোধনের মাধ্যমে এ হাসপাতাল আরও একধাপ এগিয়ে গেল।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট