চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৭ জানুয়ারি, ২০২৩ | ৪:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

তেল-চিনির আমদানিকারক সেজে প্রতারণা, চট্টগ্রামে মূলহোতাসহ গ্রেপ্তার ৬

চট্টগ্রামে আন্তঃজেলা প্রতারক চক্রের মূলহোতা শেখ জাহাঙ্গীর কবিরসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) পুলিশ।

 

গ্রেপ্তাররা হলো- জাহাঙ্গীর কবির (৪৬) মোহাম্মদ আলী (৫১), মো. ওয়াসিম আহমেদ (৩৭),মো. নাজমুল হুদা খান ওরফে নাজমুল (৪৬), মো. রাজিবুল হক ওরফে বাবু (৩৮) ও মো. শাহজালাল (৫৩)।

 

শুক্রবার (৬ জানুয়ারি) নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

শনিবার (৭ জানুয়ারি) মনসুরাবাদে ডিবি বন্দর ও পশ্চিমের কনফারেন্স রুমে এক সংবাদে সম্মেলনে পশ্চিমের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আলী হোসেন এ তথ্য জানান।

 

তিনি বলেন, টানা ৩৬ ঘণ্টা চট্টগ্রাম নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আন্তঃজেলা প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায়- গ্রেপ্তার শেখ জাহাঙ্গীর ও মো. ওয়াসিম আহমেদ চক্রের মূলহোতা। তারা ঢাকা-চট্টগ্রামের বিভিন্ন আন্তর্জাতিক মানের হোটেলে অবস্থান করে নিজেদেরকে তেল ও চিনির আমদানিকারক বলে পরিচয় দিয়ে থাকে। পরবর্তীতে তাদের সহযোগীদের সাথে নিয়ে তেল ও চিনি বিক্রির কথা বলে বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করে।

 

তিনি আরও বলেন, গ্রেপ্তাররা দীর্ঘদিন ধরে প্রতারণার কাজ করে আসলেও প্রতারণার পর গা ঢাকা দেওয়ায় তাদের শনাক্ত করা যাচ্ছিল না। প্রতারণার সংবাদ পেয়ে প্রতারণার শিকার ভিকটিমদের সাথে নিয়ে চট্টগ্রাম শহরের বিভিন্ন জায়গায় একটানা ৩৬ ঘণ্টা অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের আটক করার পর দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন ব্যক্তি তাদের কাছে প্রতারণার শিকার হয়েছে বলে তথ্য পাওয়া যাচ্ছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট