চট্টগ্রাম শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৭ জানুয়ারি, ২০২৩ | ১২:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জমেছে পর্যটন মেলা

ভ্রমণের বিভিন্ন প্যাকেজ ও আকর্ষণীয় ছাড় নিয়ে জমে উঠেছে চট্টগ্রামের ১৩তম আন্তর্জাতিক পর্যটন মেলা। গতকাল (শুক্রবার) ছুটির দিন হওয়ায় সকাল থেকেই ভ্রমণ পিপাসুদের আগমনে মুখর ছিল মেলা প্রাঙ্গণ। কেউ আসেন একা, কেউবা সঙ্গে নিয়ে আসেন পরিবার পরিজন। আকর্ষণীয় ভ্রমণ প্যাকেজে নিজেদের পছন্দের জায়গায় ঘুরে বেড়ানোর সুযোগটাও লুফে নিতে আসেন অনেকেই। কেউ কেউ তাৎক্ষণিক বুকিংও দিচ্ছেন।

 

এর আগে গত বৃহস্পতিবার নগরীর হোটেল পেনিনসুলায় তিন দিনব্যাপী ১৩তম আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু হয়। এতে বিদেশি ৬টি প্রতিষ্ঠানসহ ৩৫টি স্টল স্থান পেয়েছে। মেলায় ভিজিটরদের জন্য আকর্ষণীয় র‌্যাফেল ড্রর ব্যবস্থা রাখা হয়েছে। সবার জন্য উম্মুক্ত এ মেলা প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। আজই পর্দা নামবে চট্টগ্রামের ১৩তম এ মেলার।

 

সরেজমিনে দেখা যায়, তিনদিনের এ মেলার দ্বিতীয় দিনে আকর্ষণীয় ছাড় ও উপহারের কারণে ক্রেতারা স্টলে ভিড় করছেন, কেউ কেউ তাৎক্ষণিক টিকিট কাটছেন। মেলায় ছাড় দেওয়ায় ক্রেতারা যেমন খুশি, তেমনি বিক্রি বেশি হওয়ায় বিক্রেতারাও আনন্দিত। মেলাতে দেশ-বিদেশে ভ্রমণের ক্ষেত্রে লোভনীয় অফার দিচ্ছে দেশের উড়োজাহাজ কোম্পানিগুলো।

 

মেলা উপলক্ষে ইউএস বাংলা এয়ারলাইন্স টিকিটে দেশের অভ্যন্তরে ১৫ শতাংশ ও আন্তর্জাতিক ফ্লাইটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে। আর এয়ার এস্ট্রাও বিশেষ ছাড় দিচ্ছে অভ্যন্তরীণ রুটের বিমান ভাড়ায়। এছাড়াও বিশেষ ছাড় দিয়ে বিভিন্ন প্যাকেজ দিচ্ছে ট্রিপলাভার, ইওর ট্রাভেল লিমিটেড, ট্যুর ইস্ট ভ্যাকেশন্স, ওয়াল্ড ফেমাস ট্যুর, বাইটিকেটস-সহ বিভিন্ন প্রতিষ্ঠান।

 

পূর্বকোণ/আরএ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট