চট্টগ্রাম রবিবার, ০৫ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

৩ জানুয়ারি, ২০২৩ | ৩:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চমেক হাসপাতালের রোগীদের চিকিৎসায় ১০ লাখ টাকা অনুদান দিলেন নওফেল

চট্টগ্রামে বিভিন্ন জায়গা থেকে আসা রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত ও অসহায় রোগীদের সহায়তায় কাজ করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) রোগী কল্যাণ সমিতি। এই সমিতিতে সারাজীবনের সঞ্চিত অর্থ দিয়ে আলোচনায় এসেছিলেন কাজী মোহাম্মদ আলী নামে এক ব্যক্তি। তার এই মহৎ উদ্যোগ দেখে আমি উদ্ধুদ্ধ হয়ে এবার ১০ লাখ টাকা অনুদান দিয়ে রোগীদের পাশে দাঁড়ালেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

 

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে নগরীর চশমা হিলের বাসভবনে মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে সমিতির সভাপতি ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শামীম আহসান এবং সাধারণ সম্পাদক ও সমাজসেবা অফিসার অভিজিৎ সাহার হাতে তিনি এ অনুদান তুলে দেন।

 

শিক্ষা উপমন্ত্রী বলেন, সবশেষ আমি যখন রোগী কল্যাণ সমিতির অনুষ্ঠানে যাই, তখন কাজী মোহাম্মদ আলী নিজের জীবনের বহু কষ্টার্জিত ৫০ লাখ টাকা ১৮ বছরের কম বয়সী ক্যান্সার রোগীদের দান করেন। তিনি এ টাকা সঞ্চয় করতে গিয়ে চাকরি জীবনে অনেক দিন দুপুরের খাবার পর্যন্ত গ্রহণ করেননি। তার এ মহৎ উদ্যোগ দেখে আমি উদ্বুদ্ধ হই এবং সিদ্ধান্ত গ্রহণ করি উনার মতো না হলেও ক্ষুদ্র কিছু অর্থ রোগী কল্যাণ সমিতিতে দান করব। তারই অংশ হিসেবে রোগী কল্যাণ সমিতিকে ১০ লাখ টাকা প্রদান করলাম।

 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন— আপদে-বিপদে মানুষের পাশে থাকতে। আমি মনে করি, এই অনুদান প্রদানের মাধ্যমে আমি বঙ্গবন্ধু কন্যার নির্দেশও পালন করেছি। আমি মনে করি, কাজী মোহাম্মদ আলীর এই দানে উৎসাহী হয়ে বিত্তশালীদের পাশাপাশি সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সাধারণ মানুষের কল্যাণে এগিয়ে আসবে। এর মাধ্যমে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ তৈরি হবে। তাতে সরকারের ওপর চাপ অনেকটা কমবে এবং সাধারণ মানুষ অনেক বেশি উপকৃত হবে বলে আমি মনে করি।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট