চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

৩০ ডিসেম্বর, ২০২২ | ১০:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করবে কাট্টলী সংসদ: সুজন

প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন কাট্টলী সংসদ কাজ করবে বলে মত প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে নগরীর উত্তর কাট্টলীস্থ ফয়েজ আলী স্কুল প্রাঙ্গণে কাট্টলী সংসদের ত্রি-বার্ষিক সম্মেলন এবং মুক্তিযোদ্ধা সবংর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মত প্রকাশ করেন।

 

এসময় সুজন বলেন, বৃহত্তর কাট্টলী চট্টগ্রামের মধ্যে একটি ঐতিহ্যবাহী এলাকা। রাজনীতির পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়াসহ মানবিক বিভিন্ন কর্মকাণ্ডে কাট্টলী সবসময় এগিয়ে থাকে। ঠিক তেমনিভাবে উত্তর কাট্টলীর অন্যতম সামাজিক সংগঠন কাট্টলী সংসদ তার বহুমাত্রিক প্রতিভা নিয়ে সমাজে কাজ করে যাচ্ছে। করোনা মহামারীকালীন সময়ে সবাই যখন নিজের জীবন বাঁচাতে ব্যস্ত ঠিক সেই সময়ে কাট্টলী সংসদ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। তাই কাট্টলী সংসদের সদস্যদের সমাজকর্মের পাশাপাশি রাজনীতি সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।

তিনি আরও বলেন, বিশেষ করে এগিয়ে যাওয়ার যে বাংলাদেশ সে বাংলাদেশকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাট্টলী সংসদের সদস্যদের প্রস্তুতি গ্রহণ করতে হবে।

 

সুজন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় একটি সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনের স্বপ্ন দেখতেন। ফলত তাঁর সে স্বপ্ন বাস্তবায়নে অন্তরায় হয়ে দাঁড়ায় দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা। তারা নির্মমভাবে ৭৫’র ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতাকে হত্যা করে বাংলাদেশের অগ্রযাত্রাকে নস্যাৎ করার চক্রান্ত করে। কিন্তু জাতির পিতার রক্তের উত্তরাধিকার, তারই সুযোগ্য কন্যা বাংলাদেশের মানুষের মুখে এতোটুকু হাসি ফোটানোর জন্য নতুন করে সংগ্রামে নেমে পড়ে। তার সে সংগ্রামের বাস্তব চিত্র প্রত্যক্ষ করছে বাংলাদেশের সকল স্তরের মানুষ। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু, মেট্রোরেল, টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ আধুনিক যোগাযোগ মাধ্যমের সাথে দেশের মানুষকে পরিচিত করে বাংলাদেশকে আজ একটি অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মাহবুবুল হক সুমন, মহানগর ছাত্রলীগের সভাপতি এম. ইমরান আহমেদ ইমু।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হাসান চৌধুরী, আনসারুল ইসলাম, নুরউদ্দিন চৌধুরী, সেলিম উল্লাহ্, মোস্তাকিম বিল্লাহ্, নজরুল ইসলাম, জহির উদ্দিন মো. বাবর, মহিউদ্দিন আহমেদ চৌধুরী, সাইফুদ্দিন সাকি, দুলদুল ইসলাম, কুতুব উদ্দিন, জাহিদুল ইসলাম, নুরুল কবির, ইলিয়াছ চৌধুরী, মো. আজম খাঁন, ফেরদৌস মাহমুদ আলমগীর, প্রকৌশলী মিজানুর রহমান জনি প্রমুখ।

 

সম্মেলনে উপস্থিত কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে আগামী তিন বছরের জন্য অসিত দেব হৃদয় সভাপতি এবং সামির আকাশ সাধারন সম্পাদক নির্বাচিত হন।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট