চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

৩০ ডিসেম্বর, ২০২২ | ১১:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শীতের তীব্রতা বেড়েছে

সারাদেশেই শীতের তীব্রতা বেড়েছে। তাপমাত্রা কমে গিয়ে দেশের রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের পাঁচ জেলায় মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। এ শৈত্যপ্রবাহ আগামী দু’দিন অব্যাহত থাকতে পারে। এদিকে চট্টগ্রামের গত দু’দিনের ব্যবধানে তিন ডিগ্রি কমেছে তাপমাত্রা। এতে রাত থেকে সকাল পর্যন্ত এবং বিকেলের দিকে হালকা ঠান্ডা অনুভূত হচ্ছে। অন্যদিকে গত কয়েকদিন ধরে যে বৃষ্টির প্রবণতা ছিল তা আপাতত কেটে গেছে বলেও জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

 

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ সময় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

 

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : উত্তর/উত্তর-পশ্চিম দিক হতে ঘণ্টায় ৮-১২ কি. মি. বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.০ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১৯ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ৩২ মিনিটে।

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম জোয়ার শুরু হয় রাত ১২টা ২৪ মিনিটে এবং প্রথম ভাটা শুরু হবে আজ সকাল ৬টা ২৬ মিনিট। দ্বিতীয় জোয়ার শুরু হবে দুপুর ১২টা ৫৬ মিনিটে এবং দ্বিতীয় ভাটা শুরু হবে রাত ৭টা ১৯ মিনিটে।

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট