চট্টগ্রাম শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী, ২০২৩

২৪ ডিসেম্বর, ২০২২ | ৫:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ফেল থেকে জিপিএ-৫ পেল চট্টগ্রামের ২৪ শিক্ষার্থী

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২২ সালের এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃর্নিরীক্ষণের ফল প্রকাশ হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) পুনঃর্নিরীক্ষণের ফল প্রকাশ করে শিক্ষাবোর্ড। এতে ফেল থেকে পাস করেছে ৪৫ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৪ জন।

 

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এসব তথ্য নিশ্চিত করেন।

 

তিনি জানান, এবার এসএসসিতে ১৪ হাজার ৫২৫ শিক্ষার্থী ২৮ হাজার ৬০৭টি বিষয়ে উত্তরপত্র পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করে। এর মধ্যে ৪৯৮টি উত্তরপত্র পরিবর্তন হয়েছে। ফেল থেকে পাস করেছে ৪৫ জন। গ্রেড পরিবর্তন হয়ে জিপিএ-৫ পেয়েছে ২৪ শিক্ষার্থী। জিপিএ বেড়েছে ২৩৮ জনের। ২০২১ সালে এসএসসিতে ফল পরিবর্তন হয়েছিল ২১২ জনের। ২০২০ সালে পরিবর্তন হয়েছে ৬০৯ জনের।

 

নারায়ণ চন্দ্র নাথ আরও জানান, গত ২৮ নভেম্বর সারাদেশের মতো চট্টগ্রাম শিক্ষাবোর্ড এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করে। এবার শিক্ষাবোর্ডের অধীনে এক লাখ ৫০ হাজার ১১২ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পাস করেছে এক লাখ ৩০ হাজার ১৩ জন। পাসের হার ৮৭ দশমিক ৫৩ শতাংশ। ২০ হাজার ৯৯ শিক্ষার্থী ফেল করেছে। এর মধ্যে এক বিষয়ে ফেল করেছে ১৪ হাজার ১৯৪ জন। বাকিরা একাধিক বিষয়ে ফেল করেছে। ২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত উত্তরপত্র পুনর্নিরীক্ষণের জন্য আবেদন জমা নেওয়া হয়। ১৪ হাজার ৫২৫ শিক্ষার্থী আবেদন করেছে।

 

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ২০২১ সালে পুনঃনিরীক্ষণে ২১২ এবং ২০২০ সালে ৬০৯ শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছিলো।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট