চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

২৩ ডিসেম্বর, ২০২২ | ১১:১৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে মধ্যরাত থেকে নেমেছে কুয়াশা

চট্টগ্রামে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানায়, প্রকৃতিতে শীতের ঋতু পৌষ মাস চলছে। এসময় হালকা শীতই পড়তে দেখা যায়। এখন দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা উঠা নামা করছে। কোথাও খুব শীত পড়ছে, কোথাও কোথাও মৃদু শীত এবং কোন কোন অঞ্চলে হালকা শীতের আমেজ শুরু হয়েছে। তবে পৌষের শেষের দিকে সারাদেশেই শীত বাড়তে পারে। অন্যদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘু চাপে পরিণত হয়েছে।

 

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, দক্ষিণ বঙ্গোপসাগরের মধ্যাঞ্চল এবং তৎসংলগ্ন এলাকায় লঘু চাপটি অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

 

আগামী ২৪ ঘণ্টা সারাদেশের আবহাওয়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং এছাড়া দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এসময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দুইদিন পর রাতের তাপমাত্রা কমতে পারে।

 

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : উত্তর/উত্তর-পশ্চিম দিক হতে ঘণ্টায় ১০-১২ কি. মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.০ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১৫ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ২৯ মিনিটে।

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ১২টা ১৬ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৭টা ৬ মিনিট। দ্বিতীয় ভাটা শুরু হবে দুপুর ১২ টা ৪১ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে সন্ধ্যা ৭টা ৭ মিনিট।

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট