চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

২০ ডিসেম্বর, ২০২২ | ১২:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনার টিকার চতুর্থ ডোজ দেয়া শুরু

সারাদেশের ন্যায় চট্টগ্রামেও শুরু হয়েছে করোনা টিকার চতুর্থ ডোজের কার্যক্রম। মঙ্গলবার (২০ ডিসেম্বর) চট্টগ্রামের ১৫ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ও নগরীর স্থায়ী টিকা কেন্দ্রগুলোতে এ কার্যক্রম শুরু হয়েছে।

 

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে করোনার চতুর্থ ডোজ দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। কোনো লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়নি। তৃতীয় ডোজ প্রাপ্তির পর ৪ মাস অতিবাহিত হয়েছে এমন ব্যক্তিদের চতুর্থ ডোজ দেওয়া হবে। চতুর্থ ডোজে ফাইজারের টিকা দেওয়া হবে। তবে যেখানে ফাইজার থাকবে না সেখানে সিনোব্যাকের টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

তিনি আরও বলেন, উপজেলা ছাড়াও নগরীর জেনারেল হাসপাতাল, চমেক হাসপাতাল ও সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতালসহ নগরীর স্থায়ী টিকাদান কেন্দ্রগুলোতে এ কার্যক্রম চালানো হবে।

 

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি বলেন, হাসপাতালে সাধারণত প্রতিদিন আমাদের টিকা কার্যক্রম চলছে। যেহেতু চতুর্থ ডোজ চালু হচ্ছে, তাই আমরা একটি কক্ষ নির্ধারণ করে রেখেছি। যে কেউ আসলে আমরা টিকা দিয়ে দেবো। তবে অবশ্যই তৃতীয় ডোজ নেওয়ার চার মাস অতিবাহিত হতে হবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট