চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

১৯ ডিসেম্বর, ২০২২ | ১:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়ামে দুই দিনব্যাপী ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২’ শুরু হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়।।

 

সোমবার (১৯ ডিসেম্বর) সকালে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান মেলার উদ্বোধন করেন।

 

উদ্বোধনের পর জেলা প্রশাসকসহ অন্যান্য কর্মকর্তাগণ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এসময় জেলা প্রশাসক উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘চট্টগ্রামের যে সকল সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠান উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করেছেন এবং অনলাইন প্লাটফর্মের মাধ্যমে নাগরিক সেবা দিয়ে থাকেন তাদেরকে নিয়ে এই মেলার আয়োজন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ ডিজিটাল হয়েছে। এখন আমাদের স্বপ্ন স্মার্ট বাংলাদেশের। এজন্য সরকারের সকল দপ্তরকে সেবার মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।’

 

মেলায় সরকারের ২২টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। মেলার স্টল থেকে সরাসরি নাগরিকদের বিভিন্ন ধরনের সেবা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। এ মেলা থেকে ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্টের আবেদন, সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে অন্তর্ভুক্তির আবেদন, অনলাইনে জিডি করা, ই-মিউটেশন, জন্ম-মৃত্যু নিবন্ধন, কোভিডের টিকা কার্ড সংশোধন, সিটি কর্পোরেশনের হোল্ডিং ট্যাক্স প্রদান, ট্রেড লাইসেন্সের আবেদন ও নবায়ন, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সকল সেবাসমূহ সরাসরি প্রদানের ব্যবস্থা রয়েছে। মেলায় বিআরটিএর স্টল থেকে ৫ হাজার ব্যক্তিকে ড্রাইভিং লাইসেন্স প্রদান করা হবে।

 

মেলায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রায়হান দোলন এবং সরকারের বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

 

পূর্বকোণ/আর/পিআর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট