চট্টগ্রাম শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী, ২০২৩

১৪ ডিসেম্বর, ২০২২ | ৫:১৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সিআইইউতে বুদ্ধিজীবী দিবসে আলোচনা সভা

শহিদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় মুক্তিযুদ্ধের আদর্শ ধরে রেখে অসাম্প্রদায়িক ও সুন্দর বাংলাদেশ গড়তে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেছেন, বুদ্ধিজীবীরা একটি স্বাধীন রাষ্ট্র চেয়েছিলেন। তাদের চিন্তা, আদর্শ আর মূল্যবোধে কেবল একটি দেশেরই নাম লেখা ছিল। তাই তাদের দেখানো পথ ধরেই আমাদের নতুন বাংলাদেশের জন্য কাজ করতে হবে।

 

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে নগরীর জামালখান ক্যাম্পাসে সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে। কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসারের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন স্ল্যাস এর ডিন ড. শাহ আহমেদ, সিআইইউ বিজনেস স্কুলের অধ্যাপক ড. নাঈম আবদুল্লাহ, সহযোগী অধ্যাপক ড. ইমণ কল্যান চৌধুরী, রেজিস্ট্রার আনজুমান বানু লিমা, পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, পরিচালক (প্রশাসন) কুমার দোয়েল দে প্রমুখ।

 

বক্তারা জানান, যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন হয়েছিল, আমাদের বুদ্ধিজীবীদের জীবন দিতে হয়েছিল, সেই লক্ষ্য বাস্তবায়ন করা এখন আমাদের বড় চ্যালেঞ্জ। মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক সুখী-সমৃদ্ধ একটি দেশ গড়া- সবারই প্রত্যাশা। বিজ্ঞপ্তি। 

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট