চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ আগস্ট, ২০১৯ | ২:১২ এএম

নিজস্ব প্রতিবেদক হ

আরো ৩১ ডেঙ্গু রোগী নতুন করে ২২ জন ভর্তি চমেক হাসপাতালে

আরো ৩১ ডেঙ্গু রোগী

চট্টগ্রাম নগরীসহ জেলাতে নতুন করে আরও ৩১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। গতকাল (রবিবার) তাদের শনাক্ত করা হয়। শনাক্তদের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এদিকে ভর্তিরতদের মধ্যে ২০ শতাংশ রোগীই গতকাল সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
নতুন করে শনাক্ত হওয়াদের মধ্যে চমেক হাসপাতালে ভর্তি হয়েছেন ২২ জন রোগী। বাকি ৯ জনের মধ্যে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৪ জন, বেসরকারি ইউএসটিসি হাসপাতালে ১ জন, ন্যাশনাল হাসপাতালে ২ জন, পার্কভিউ হাসপাতালে ১ জন এবং লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন রোগী ভর্তি রয়েছেন। চমেক হাসপাতালের তথ্য অনুসারে, এখন পর্যন্ত এখানে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন ৫১৬ জন রোগী। এরমধ্যে গতকাল (রবিবার) ২২ জন ভর্তি হলেও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন। বর্তমানে ১১৮ জন রোগী এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের হাসপাতালের ডেঙ্গু কর্নারে চিকিৎসা দেয়া হচ্ছে।
সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, নতুন করে ভর্তি হওয়া ৯ জনসহ এখন পর্যন্ত সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৮ জন রোগী। তাদের মধ্যে বেশি অংশই নগরীর বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন।
চট্টগ্রাম সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী পূর্বকোণকে বলেন, ‘নতুন করে ৩১ জন রোগী শনাক্ত হলেও একইদিনে ২০ শতাংশ রোগীই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আরও অনেকেই বাড়ি ফেরার অপেক্ষায় রয়েছেন। তারাও কয়েকদিনের মধ্যে বাড়ি ফিরতে পারবেন’।

The Post Viewed By: 148 People

সম্পর্কিত পোস্ট