চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ আগস্ট, ২০১৯ | ২:০১ এএম

নিজস্ব সংবাদদাতা , বোয়ালখালী

মাদক ব্যবসার সাথে সংশ্লিষ্টতার অভিযোগ

চরণদ্বীপ পুলিশ ক্যাম্পের ইনচার্জসহ দু’জন ক্লোজড

উপজেলার চরণদ্বীপ (ফকিরাখালী) পুলিশ ক্যাম্পের ইনচার্জসহ দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করতে জেলা পুলিশ সুপার বরাবর প্রতিবেদন দাখিল করেছেন থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ পিপিএম। গতকাল (রবিবার) প্রত্যাহারকৃত ফাঁড়ির ইনচার্জ মো. ছানোয়ার হোসেন ও কনস্টেবল রাশেদ খান বিকেলেই ক্যাম্প ত্যাগ করে চট্টগ্রাম পুলিশ লাইনে সংযুক্ত হন। জানা যায়, এসআই ছানোয়ার হোসেন

বদলী সূত্রে গত ৩জুলাই ক্যাম্পের দায়িত্ব গ্রহণ করেন। ইতোপূর্বেও তিনি ওই ক্যাম্প ও পার্শ্ববর্তী শ্রীপুর মুন্সীর হাট বুড়া মসজিদ ক্যাম্পে কর্মরত ছিলেন। এতে দীর্ঘসময় থেকে তিনি এলাকার মাদকসহ খারাপ প্রকৃতির লোকদের সাথে সখ্যতা গড়ে তুলেন। জড়িয়ে পড়েন মাদক ব্যবসার সাথে। এরই ধারাবাহিকতায় গত শনিবার রাত ৮টার দিকে চরণদ্বীপ ভরা পুকুর পাড় এলাকায় অভিযুক্ত দুইজন স্থানীয় মাদক ব্যবসায়ীদের সাথে মাদক সেবন ও আড্ডার দেয়ার সময় ধাওয়া করে। এতে তারা পালিয়ে যায়। পরবর্তীতে রাত ১১টার দিকে ফের ওইস্থানে তারা উভয়ই গেলে চারদিক থেকে স্থানীয় সহ¯্রাধিক লোক তাদের ঘিরে ফেলে। অবরুদ্ধ হয়েও তারা স্থানীয় জনতার উপর অন্যায়ভাবে চড়াও হন। খবর পেয়ে বোয়ালখালী থানা পুলিশ ওইস্থান থেকে তাদের উদ্ধার করে। স্থানীয়রা ওইসময় দাবি করেন, বর্তমান ইনচার্জ ক্যাম্পের দায়িত্ব গ্রহণের পর থেকে অপরাধিদের সাথে সখ্যতার কারণে এলাকায় অপরাধের পরিমাণ বেড়ে গেছে। আইনশৃঙ্খলা ভেঙ্গে পড়ে। সাধারণ লোকজনকে অনর্থক হয়রানি করছে বিভিন্ন কারণ দেখিয়ে। তারা ইনচার্জ ও দায়ী পুলিশ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তির আবেদন করেন। এসময় থানা পুলিশ স্থানীয়দের নিবৃত্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলে।
ক্লোজড এর বিষয়টি নিশ্চিত করে বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হেলাল উদ্দিন ফারুকী পূর্বকোণকে বলেন, চরণদ্বীপ পুলিশ ক্যাম্পের ইনচার্জসহ দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে মাদকসহ নানা অনিয়মের অভিযোগ আনেন এলাকাবাসী। এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে শনিবার রাতে তাদের ঘিরে ফেলে। ওইসময়ও পুলিশ সদস্যরা পুলিশিং আইন ভঙ্গ করে। তদন্তে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

The Post Viewed By: 114 People

সম্পর্কিত পোস্ট