চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ আগস্ট, ২০১৯ | ১:৫৯ এএম

নিজস্ব প্রতিবেদক

চাকরি ফিরে পেলেন সিডিএ’র ১২ কর্মকর্তা ও কর্মচারী আদালতের নির্দেশে

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) ১২ জন কর্মকর্তা-কর্মচারী চাকরি ফিরে পেয়েছেন। উচ্চ আদালতের নির্দেশে তারা চাকরি ফিরে পান। এদের মধ্যে দুইজন সহকারী প্রকৌশলী, ছয়জন উপ-সহকারী প্রকৌশলী, দুইজন সার্ভেয়ার, একজন অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর এবং একজন অফিস সহায়ক রয়েছেন। এর আগে সিডিএ’র অনন্যা আবাসিক প্রকল্প বাস্তবায়ন শেষে নিয়োগকৃত এ ১২ জন কর্মকর্তা-কর্মচারীর চাকরি চলে যায়। গতকাল (রবিবার) ১২ জন কর্মকর্তা-কর্মচারীকে শূন্যপদে আত্মীকরণ সংক্রান্ত অফিস আদেশ জারি হয়। সিডিএ’র চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ স্বাক্ষরিত আদেশে বলা হয়, ‘বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নম্বর ১৬৯৪৩/২৯১৭, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের লিভ টু আপিল নম্বর ১৪৩৪/২০১৮ এবং সুপ্রিম কোর্টের সিভিল রিভিউ পিটিশন নম্বর ৩৫৪/২০১৮ এর আদেশ, সিডিএ বোর্ডের ৪৩৩ ও ৪৩৫ তম সভার সিদ্ধান্ত এবং

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের নির্দেশে সিডিএ অনন্যা আবাসিক প্রকল্পের ১২ জন কর্মকর্তা-কর্মচারীকে সিডিএ’র রাজস্ব খাতে শূন্য পদে আত্মীকরণ কর হলো’। আদেশে আরও বলা হয়, ‘এসব কর্মকর্তা-কর্মচারীদের যোগদানের তারিখ হতে আত্মীকরণ কার্যকর হবে। এক্ষেত্রে পূর্বের চাকুরির ধারাবাহিকতা ও অন্যান্য আর্থিক সুবিধা প্রাপ্য হবেন না। এছাড়া, যোগদানের সাথে শারীরিক সক্ষমতার স্বপক্ষে মেডিকেল/ডাক্তারি সনদ দাখিল করতে হবে’।
এ সম্পর্কে জানতে চাইলে সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ বলেন, সিডিএ’র অনন্যা আবাসিক প্রকল্প বাস্তবায়নের জন্য ১২ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেয়া হয়েছিল। প্রকল্প বাস্তবায়ন শেষে তাদের চাকরি চলে গেলে তারা উচ্চ আদালতে দ্বারস্ত হন।
তিনি আরো বলেন, পরবর্তীতে উচ্চ আদালত তাদেরকে চাকরিতে নিয়োগ দেয়ার নির্দেশ দেন। এরপর মন্ত্রণালয় তাদের নিয়োগপত্র দেয়। তবে তারা পূর্বের চাকুরির ধারাবাহিকতা ও অন্যান্য আর্থিক সুবিধা পাবে না।
উল্লে­খ্য, নগরীর কুয়াইশ ও চান্দগাঁও মৌজায় ১৭৯ একর জমির উপর অনন্যা আবাসিক প্রকল্প গড়ে সিডিএ। ২০০৪ সালে এ প্রকল্পের কাজ শুরু হয়ে প্লট বরাদ্দ দেওয়া হয় ২০০৮ সালের জুলাইয়ে। প্রকল্প বাস্তবায়নে ব্যয় হয়েছে ৩৯৭ কোটি ৬৭ লাখ টাকা।

The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট