চট্টগ্রাম বুধবার, ০৮ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১৩ ডিসেম্বর, ২০২২ | ১১:৫৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বর্ণিল আয়োজনে পালিত হল উপলব্ধি’র ১০ বছরপূর্তি

ভালোবাসা আর সেবায় ১০ বছর অতিক্রম করে ১১ বছরে পদার্পণ করেছে সামাজিক সংগঠন ‘উপলব্ধি’। এ উপলক্ষে গতকাল সোমবার নগরীর ফিরিঙ্গী বাজারের ‘উপলব্ধি’র শিশু নিবাসে দশম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। আলোচনা সভা ছাড়াও অনুষ্ঠান সূচির মধ্যে ছিল র‌্যালি, কেক কাটা ও উপলব্ধির শিশুদের অংশগ্রহণে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপলব্ধি’র চেয়ারম্যান এম সাইফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায়।

 

সংক্ষিপ্ত বক্তব্যে আমন্ত্রিত অতিথিরা বলেন, বাবা-মা নেই বলে এ মেয়েদের অবহেলা করার সুযোগ নেই। কারণ আমাদের ঘরের সন্তানদের মতই এ মেয়েরা সুন্দর নিয়ন্ত্রিত জীবন নিয়ে বেড়ে উঠছে এখানে। তারা যে সেরাদের সেরা বহুবার সেটার প্রমাণ দিয়েছে শিশুরা পড়াশোনা, নাচ, গান, কবিতা আবৃত্তিসহ খেলাধুলায়। যদি একটু সুযোগ তৈরি করে দেয়া যায় তবে প্রতিটি শিশুই কোনো না কোনো দিকে তার প্রতিভা বিকশিত করার সুযোগ পাবে। সমাজের অবস্থাবানদের সবার উচিত রাস্তায় বসবাস করা, বাবা-মাহীন এ শিশুদের পাশে দাঁড়ানোর। তাহলে কোনো শিশুই এ পৃথিবীতে অবহেলিত হবে না।

 

সন্ধ্যায় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে উপলব্ধির কন্যাদের জন্মদিন পালন উপলক্ষে কেক কাটা হয়। এসময় সবাইকে তার জন্মদিনের কথা স্মরণ করিয়ে দিয়ে হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। এরপরই উপলব্ধি’র কন্যাদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে নাচ, গান, কবিতা আবৃত্তি পরিবেশন করেন মেয়েরা।

 

উপলব্ধির কন্যা নাসরিন আক্তার বলেন, আমরা কেউই জানি না আমাদের জন্মদিন কখন। তাই ডিসেম্বরের ১২ তারিখ আমাদের সবার জন্মদিন পালন করা হয়। এ দিনটি খুব ভালো লাগে। আমরাও কেক কেটে জন্মদিন পালন করি। সারাদিন অনেক আনন্দ করেছি।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট