চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৯ ডিসেম্বর, ২০২২ | ৪:৫৪ অপরাহ্ণ

চবি সংবাদদাতা

সমাবেশকে ব্যর্থ করার উদ্দেশ্যে নয়া পল্টনে হামলা: বললেন- চবির বিএনপিপন্থী শিক্ষকরা

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের ওপর পুলিশের হামলা ও গুলিবর্ষণের অভিযোগ তুলে প্রতিবাদ জানিয়েছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে সংগঠনটির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আল-আমীন ও সাধারণ সম্পাদক প্রফেসর এস এম নছরুল কদির স্বাক্ষরিত এক বিবৃতিতে এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে উল্লেখ করা হয়, নয়াপল্টনে বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্য প্রণোদিত ও ন্যাক্কারজনক হামলায় একজনের মৃত্যু ও নেতাকর্মীদের গ্রেফতার করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিভাগীয় সমাবেশগুলোতে দেশব্যাপী সাধারণ মানুষের ব্যাপক অংশগ্রহণের কারণে সরকার ঈর্ষান্বিত হয়ে পরিকল্পিতভাবে আগামী ১০ ডিসেম্বরের জনসমাবেশকে ব্যর্থ করার উদ্দেশ্যে নয়া পল্টনে নেতাকর্মীদের উপর হামলা করেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম মনে করে, একটি স্বাধীন গণতান্ত্রিক সমাজে মত প্রকাশের স্বাধীনতা অত্যন্ত জরুরী। ষড়যন্ত্র করে এভাবে শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করে দেওয়ার মধ্যে দিয়ে সরকার মূলত অসহিষ্ণুতার পরিচয় দিয়েছে। আমরা অবিলম্বে বিএনপির নেতাকর্মীদের উপর এই পরিকল্পিত হামলা ও হত্যাকাণ্ডের বিচার এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি প্রদানের মাধ্যমে এই বিজয়ের মাসে মানুষের স্বাধীন গণতান্ত্রিক অধিকার সমুজ্জ্বল রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট