চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৭ ডিসেম্বর, ২০২২ | ১০:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে নতুন ডিসির দায়িত্বে ফখরুজ্জামান

চট্টগ্রাম জেলার প্রশাসক (ডিসি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

বুধবার (৭ ডিসেম্বর) বিদায়ী জেলা প্রশাসক মো. মমিনুর রহমান তাকে দায়িত্ব হস্তান্তর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের স্টাফ অফিসার প্লাবন কুমার বিশ্বাস। তিনি বলেন, আজ আনুষ্ঠানিকভাবে নতুন জেলা প্রশাসক দায়িত্ব নিয়েছেন। আর বিদায়ী জেলা প্রশাসক মো. মমিনুর রহমান স্যার চট্টগ্রাম ত্যাগ করেছেন।

 

এর আগে ২৩ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানকে চট্টগ্রামের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে নিয়োগ দেওয়া হয়। এছাড়া, বিদায়ী জেলা প্রশাসক মো. মমিনুর রহমানকে ঢাকার ডিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। মঙ্গলবার ছিল চট্টগ্রামে তাঁর শেষ কর্মদিবস। গত বছরের ৩ জানুয়ারি তিনি চট্টগ্রাম জেলা প্রশাসনে যোগ দিয়েছিলেন।

উল্লেখ্য, চাঁদপুরের বাসিন্দা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান ২৪ তম বিসিএস (প্রশাসন) ব্যাচের কর্মকর্তা। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। ২০০২ সালে অনুষ্ঠিত বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ২০০৫ সালের ১৩ জুন সহকারী কমিশনার হিসেবে নিয়োগ পান তিনি। এরপর মোহাম্মদ ফখরুজ্জামান নড়াইল জেলা প্রশাসনের অধীনে সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

 

এরপর কেরানীগঞ্জের ইউএনও, বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সিনিয়র সহকারী সচিব এবং সর্বশেষ জনপ্রশাসন মন্ত্রণালয়ের ‘নিয়োগ-পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগ’ এর উপসচিব পদে দায়িত্ব পালন করেছেন আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট