চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আকবর শাহে ফের পাহাড় কাটায় চার জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক

৬ ডিসেম্বর, ২০২২ | ১১:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানার বেলতলীঘোনার রসুলপুর এলাকায় পাহাড় কাটার অভিযোগে চারজনের বিরুদ্ধে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর। এঘটনায় শাকিল (২৩) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সহকারী পরিচালক হাছান আহম্মদ বাদী হয়ে সোমবার (৫ ডিসেম্বর) দিবাগত রাতে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- আকবর শাহ থানার লেকভিউ আবাসিক এলাকার মৃত আলমগীরের স্ত্রী জরিনা আকতার (৪৩), বেলতলীঘোনা রসুলপুর এলাকার মৃত মোহাম্মদ আবুল কালামের ছেলে মোহাম্মদ শাকিল (২৩), নূরনবীর ছেলে মোহাম্মদ সুমন (২৮) এবং জসিম উদ্দিনের ছেলে মোহাম্মদ নাছিম (২৩)। 

 

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক হিল্লোল বিশ্বাস বলেন, বেলতলীঘোনা রসুলপুরের ওই স্থানে আগেও পাহাড় কাটার ঘটনা ঘটেছে। পাঁচ হাজার বর্গফুট পাহাড় কাটার অভিযোগে গত ১৬ জুন জরিনার বিরুদ্ধে পরিবেশ আইনে মামলা দায়ের করা হয়। মামলার পরও তিনি শ্রমিক দিয়ে পাহাড় কেটে বসতি বানাচ্ছিলেন। গত সোমবার অভিযান চালিয়ে পাহাড় কাটার সময় একজনকে হাতেনাতে আটক করা হয়।

অভিযানে হিসাব করে দেখা গেছে, নতুন করে ৩০ হাজার বর্গফুট পাহাড় কেটে সমতল করা হয়েছে। গত ১৫ দিন ধরে পাহাড়টি কাটা হচ্ছিল। তাই একই অভিযোগে ওই নারীকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করা হয়েছে। 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট