চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৯ আগস্ট, ২০১৯ | ১২:৪২ এএম

আমিলাইষে কামিনী কুমার ঘোষ স্মৃতি সংসদের সভা

শহীদ বুদ্ধিজীবী রায়সাহেব কামিনী কুমার ঘোষের স্মৃতিরক্ষায় গঠিত স্মৃতি সংসদের অভিষেক অনুষ্ঠান ও সাধারণ সভা সম্পন্ন হয়েছে সম্প্রতি।

দক্ষিণ চট্টগ্রামের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ‘আমিলাইষ কাঞ্চনা বঙ্গচন্দ্র ঘোষ ইন্সটিটিউট’র প্রতিষ্ঠাতাকে স্মরণ করে সভায় সভাপতির বক্তব্যে স্মৃতি সংসদের সভাপতি ড. আবু রেজা নেজামুদ্দিন মোহাম্মদ নদভী এমপি বলেছেন, শহীদ বুদ্ধিজীবী রায়সাহেব কামিনী কুমার ঘোষ উপমহাদেশের একজন প্রখ্যাত শিক্ষাবিদ ও আইনজ্ঞ ছিলেন। এই আলোকিত মানুষটিকে ১৯৭১ সালে ৮৪ বছর বয়সে পাকিস্তানি সেনাবাহিনী গুলি করে হত্যা করে। তার মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হয়। রায় সাহেবের রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার অঙ্গীকার করেন এমপি।

আমিলাইষ কাঞ্চনা বঙ্গচন্দ্র ঘোষ ইন্সটিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন দক্ষিণ জেলা আ.লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, নির্বাহী সদস্য এস এম হারুন, মহিলাবিষয়ক সম্পাদিকা নুরুন্নাহার বেগম, যুগ্ম-সাধারণ সম্পাদক আখতারুজ্জামান কায়ছার, যুগ্ম সাধারণ সম্পাদক প্রসূন কুমার দাশ, মিজানুর রহমান মারুফ, অসীম বিশ্বাস টুটুল ও শেখ মোহাম্মদ রাসেল। প্রসুন দাশ, অসীম বিশ্বাস ও নাসির সিদ্দিকের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এম ওবায়দুল্লাহ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাসুদ পারভেজ, সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন সিদ্দিকী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক কাজী আশরাাফুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু তাহের, অর্থ সম্পাদক মারুফ হাসান ওয়াহেদ, স্মৃতি সংসদের সহ-সভাপতি ডা. আবদুল কাদের, সহ-সভাপতি আবদুল মালেক, সহ-সভাপতি আবুল মনসুর, সাধারণ সম্পাদক অজয় ঘোষ পিন্টু, নির্বাহী সদস্য ডা. এয়াকুব হোসেন, নির্বাহী সদস্য অবদুল করিম, যুগ্ম-সাধারণ সম্পাদক মুখলেস উদ্দিন জাকের, যুগ্ম সাধারণ সম্পাদক দোলন বিশ্বাস শাহেদ চৌধুরী, আবু সুফিয়ান রুবেল প্রমুখ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 46 People

সম্পর্কিত পোস্ট