চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে লায়ন্স আই ইনস্টিটিউটের যাত্রা শুরু, মিলবে উচ্চতর শিক্ষা

নিজস্ব প্রতিবেদক

৬ ডিসেম্বর, ২০২২ | ১০:৫৫ অপরাহ্ণ

চট্টগ্রাম লায়ন্স আই হসপিটাল চক্ষু বিষয়ক উচ্চতর শিক্ষা ও প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার অনুমোদন লাভ করেছে । জন্যস্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এই অনুমোদন দেয়।  আগামী ২০২৩ সালের শুরু থেকে চট্টগ্রাম লায়ন্স আই ইনস্টিটিউট এন্ড হসপিটালে এমএলওপি এবং পোস্ট গ্র্যাজুয়েট সাবস্পেশালিটি ফেলোশীপ কোর্স চালু করা হবে। এছাড়া জুলাই থেকে ডিপ্লোমা ইন অফথালমোলজি কোর্স পরিচালনায় প্রস্তুতিও চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের তাহের মেমোরিয়াল হলে এক সংবাদ সম্মেলনে লায়ন্স আই ইনস্টিটিউট ও হাসপাতালে বিস্তারিত তুলে ধরেন চট্টগ্রাম লায়ন ফাইন্ডেশনের চেয়ারম্যান ও সাবেক চট্টগ্রাম জেলা গভর্নর লায়ন নাসির উদ্দীন চৌধুরী।

 

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের এই অগ্রযাত্রায় সরকারি অনুমোদন অর্জন একটি বিশাল মাইলফলক, কারণ এর মাধ্যমে এই ইনস্টিটিউট এখন থেকে চক্ষু বিষয়ক উন্নত প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করতে পারবে। এই এলাকায় বিশ্বমানের আধুনিক চক্ষু সেবা প্রদানে, অন্ধত্ব বিমোচন ও দূরীকরণের কার্যক্রম এবং সাশ্রয়ীমূল্যে মানুষের দোরগোড়ায় চক্ষুসেবা পৌঁছে দেয়ার যে লক্ষ্যে আমরা কাজ করছি, এই অর্জন সেই প্রচেষ্টাকে আরো অনেক দূর এগিয়ে নেবে। আরেকটি বিষয় হলো-চক্ষুসেবা কার্যক্রমে বিশেষজ্ঞ ডাক্তার, নার্স ও প্যারামেডিকেলসহ সব ধরনের কার্যক্রমে নারীরাই সর্বত্র এগিয়ে। এক্ষেত্রে বৃহত্তর চট্টগ্রামে একটা প্রতিবন্ধকতা রয়ে গেছে। এই ইনস্টিটিউটের সূচনা তা কেটে উঠতে অনেকটাই সহায়ক হরে।

 

চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের এসোসিয়েট সেক্রেটারি লায়ন এসএম আশরাফুল আলম আরজুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আজাদী সম্পাদক ও সাবেক চট্টগ্রাম জেলা লায়ন গভর্নর এম এ মালেক, সাবেক চট্টগ্রাম জেলা লায়ন গভর্নর ও চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান লায়ন কামরুন মালেক, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা ৩১৫বি৪ এর দ্বিতীয় ভাইস জেলা গভর্নর লায়ন কহিনুর কামাল, চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের সাবেক চেয়ারম্যান লায়ন নাজমুল হক চৌধুরী, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা ৩১৫বি৪ সাবেক গভর্নর লায়ন মো. মোস্তাক হোসাইন, সাবেক গভর্নর লায়ন সিরাজুল হক আনসারি, চট্টগ্রাম লায়ন্স ফাউন্ডেশনের সেক্রেটারি লায়ন ডা. দেবাশীষ দত্ত, ট্রেজারার লায়ন এস জোহা চৌধুরী প্রমুখ।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট