চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৮ আগস্ট, ২০১৯ | ৯:৪২ পিএম

চন্দনাইশ সংবাদদাতা

বাল্যবিবাহের দায়ে বর-কনের মাকে অর্থদণ্ড ভ্রাম্যমান আদালতের

চন্দনাইশ উপজেলার পশ্চিম কানাইমাদারী এলাকায় বালিকা সাইমা আক্তারের (১৪) বিবাহ অনুষ্ঠান চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে বিয়ে বন্ধ করে দেয়া হয়। বিয়ে অনুষ্ঠান থেকে কনের মা, বর, বরের মা ও বরের মামাকে আটক করা হয়।

আজ রবিবার (১৮ আগস্ট) দুপুরে উপজেলার পশ্চিম কানাইমাদারী প্রবাসী আনোয়ার মিয়ার মেয়ে সাইমা আক্তারকে (১৪) তার মতের বিরুদ্ধে পার্শ¦বর্তী পটিয়া উপজেলার খরনা এলাকার আবদুর রহমানের ছেলে আরিফুর রহমান সবুজ (২৩) এর সাথে বিবাহ অনুষ্ঠান চলছিল। খবর পেয়ে থানা পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা ঘটনাস্থলে উপস্থিত হয়। এ সময় বরপক্ষের আসা গাড়ি, বরের মা ও মামাকে আটক করা হয়। একই সাথে মেয়ের মা শামীমা আক্তারকেও আটক করা হয়। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কনের মা শামীমা আক্তার ও বর আরিফুর রহমান সবুজকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় কনের মা ও বরের মায়ের নিকট থেকে মুচলেকা নেয়া হয়।

উল্লেখ্য, সাইমা ২০১৭ সালে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে। সে অনুযায়ী তার জন্মতারিখ ১ জানুয়ারি ২০০৫। কনের অভিভাবক পার্শ্ববর্তী আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়ন থেকে ১ জানুয়ারি ২০০২ উল্লেখ করে জন্ম সনদ সংগ্রহ করে তার বিয়ের ব্যবস্থা করেন।

পূর্বকোণ/দেলোয়ার-রাশেদ

The Post Viewed By: 231 People

সম্পর্কিত পোস্ট