চট্টগ্রাম শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী, ২০২৩

৩ ডিসেম্বর, ২০২২ | ১১:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এইচএসসি পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় হাতে নিয়ে বাসা থেকে বের হওয়ার পরামর্শ

 রবিবার নগরীর পলোগ্রাউন্ড মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। বিভিন্ন এলাকা থেকে সমাবেশে যোগ দিতে ভোর থেকেই দলে দলে পলোগ্রাউন্ডে যোগ দেবেন আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষ। ফলে যানজট ও পরিবহন সংকটের কথা বিবেচনা করে পর্যাপ্ত সময় হাতে নিয়ে এইচএসসি পরীক্ষার্থীদের বের হওয়ার পরামর্শ দিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী ও শিক্ষাবোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সমাবেশকে কেন্দ্র করে কোন এইচএসসি পরীক্ষার্থী যেন রাস্তায় আটকে না পড়ে সেদিকে খেয়াল রাখতে নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়। অন্যদিনের পরীক্ষার তুলনায় ওইদিন অতিরিক্ত সময় হাতে নিয়ে বাসা থেকে বের হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। এরপরও কোন পরীক্ষার্থী আটকে গেলে কিংবা সমস্যায় পড়লে ৯৯৯ এ ফোন করে জানালে পুলিশ তাদের কেন্দ্রে পৌঁছে দেয়ার ব্যবস্থা করবে বলে জানান তিনি।

 

শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, ৪ ডিসেম্বর নগরীর ২৭টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত মনোবিজ্ঞান প্রথমপত্র, কৃষিশিক্ষা প্রথমপত্র, মৃত্তিকা বিজ্ঞান প্রথমপত্র, চারু কারকিলা প্রথমপত্র ও নাট্যকলা প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। অন্যদিকে, ওইদিন দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরিসংখ্যান প্রথমপত্র ও ব্যবহারিক শিল্পকলা ও বস্ত্র পরিচ্ছন্ন দ্বিতীয়পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৪ ডিসেম্বর পরীক্ষায় নগরীতে দুই হাজার ৫০০ পরীক্ষার্থী রয়েছে। এরমধ্যে সকালের পরীক্ষায় এক হাজার ২০০ এবং দুপুরের পরীক্ষায় এক হাজার ৩০০ পরীক্ষার্থী রয়েছে।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট