চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে লেপ-তোষকের কারখানায় আগুন

নিজস্ব সংবাদদাতা, লোহাগাড়া

১৮ আগস্ট, ২০১৯ | ৪:৪৭ অপরাহ্ণ

লোহাগাড়া উপজেলার বটতলী মোটর স্টেশনের দরবেশহাট ডিসি সড়কে আল মদিনা মেট্রেস নামে এক লেপ-তোষকের কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ রবিবার (১৮ আগষ্ট) সকাল সাড়ে ১১টায় এ ঘটনা ঘটে। সাতকানিয়া ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসে প্রায় ঘন্টাখানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
কারখানার মালিক মো. কামরুল ইসলাম কাইছার জানান, ঈদের ছুটিতে এক সপ্তাহ বন্ধ ছিল কারখানাটি। ঘটনার দিন সকালে কারখানায় কাজ করতে আসে কর্মচারীরা। কারখানার মেশিন চালু করলে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে চারদিকে। অগ্নিকান্ডে মেশিন ও মালামাল সব পুড়ে যায়। এতে প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবিও করেন তিনি।
সাতকানিয়া ফায়ার স্টেশনের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) জোলহাজ উদ্দিন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে দ্রুত পৌঁছে আগুন নেভানোর চেষ্টা চালায়। আশপাশে আগুন ছড়িয়ে পড়ার আগেই স্থানীয়দের সহায়তা ও ফায়ার সার্ভিসের লোকজনের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

পূর্বকোণ/মনির-রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট