চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

চট্টগ্রাম থেকে চুরির ৯ দিন পর মায়ের কোলে শর্মিলী, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক

১ ডিসেম্বর, ২০২২ | ৯:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার অলংকার মোড় থেকে গত ২২ নভেম্বর দুপুরে চুরি হওয়া ১১ মাস বয়সী শিশুকে ৯দিন পর ঢাকার কেরানীগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ।

এই ঘটনায় জড়িত এক দম্পতিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) বিকালে আয়োজিত সংবাদ সম্মোলনে নগর পুলিশের পাহাড়তলী জোনের সহকারী কমিশনার একেএম মহিউদ্দিন সেলিম এই তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- বরিশালের বাকেরগঞ্জ থানার ২ নম্বর চরদি ইউনিয়নের মান্নান হাওলাদারের ছেলে অপহরণকারী কাউসার হোসেন বাবু (২৮) এবং শিশুটি ২০ হাজার টাকায় কিনে নেয়া কিশোরগঞ্জ জেলার ভৈরব সদর থানার কালিপুর হাইস্কুল রোড় এলাকার দম্পতি গোলাম হোসেন (৩২) ও লাকি আক্তার (২৮)।

সহকারী কমিশনার একেএম মহিউদ্দিন সেলিম জানান, শিশুটির মা ফাতেমা খাতুন প্রকাশ রিমা (২২) স্বামীর সঙ্গে ঝগড়া করে ফাতেমা গত ২০ নভেম্বর চাকরির খোঁজে যশোর থেকে চট্টগ্রামে আসেন। চট্টগ্রামে পরিচিত কেউ না থাকায় তিনি পাহাড়তলী থানার অলঙ্কার মোড়ে অবস্থান করছিলেন। সেখানে কাউসারের সঙ্গে ফাতেমার পরিচয় হয়। তিনি কাউসারকে চাকরির কথা বলেন। কাউসার নিজের মোবাইল নম্বর ফাতেমাকে দিয়ে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্নস্থানে নিয়ে যায়। ২২ নভেম্বর অলঙ্কার মোড়ে আসেন তারা। ১১ মাস বয়সী মেয়ে শর্মিলীকে কোলে নিয়ে ঘোরানোর কথা বলে কাউসার এক পর্যায়ে সটকে পড়েন। বেশ কিছুক্ষণ অপেক্ষা করেও কাউসার ফিরে না আসায় ফাতেমা এক ব্যক্তির মাধ্যমে তাকে (কাউসার) ফোন করেন। ফোনে কাউসার দ্রত আসার কথা বলে পরে মোবাইল বন্ধ করে দেয়।

তিনি আরও জানান, ঘটনার পর ফাতেমা কোন উপায় না দেখে যশোরে ফিরে যান। আটদিন পর বুধবার (৩০ নভেম্বর) সকালে ফাতেমা তার স্বজনদের নিয়ে পাহাড়তলী থানায় এসে অভিযোগ করেন। অভিযোগ পাবার ২৪ ঘণ্টার মধ্যে নারায়ণগঞ্জের ফতুল্লায় কাউসারের অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর কেরাণীগঞ্জে গোলাম হোসেন-লাকী দম্পতির হেফাজত থেকে শিশুটিকে উদ্ধার করে তাদেরও গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে কাউসার জানায়, শিশুটিকে নিয়ে নারায়নগঞ্জের ফতুল্লায় চলে গিয়েছিল সে। সেখানে কয়েকদিন রেখে তাকে ঢাকার কেরাণীগঞ্জে গোলাম হোসেন-লাকী দম্পতির কাছে ২০ হাজার টাকায় বিক্রি করে দেয়। এক হাজার টাকা অগ্রিম নিয়ে বাকি টাকা চুক্তি সম্পাদনের পর নেয়ার কথা ছিল।’

পূর্বকোণ/রাজীব/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট