চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে স্কুলছাত্রীকে অপহরণ করে ধর্ষণ: প্রধান আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

৩০ নভেম্বর, ২০২২ | ৪:৪৫ অপরাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পঞ্চম শ্রেণির ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলার প্রধান আসামি মো. মোরশেদকে (২৫) গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। গ্রেপ্তার মোরশেদ রাঙ্গুনিয়া থানার ঞাগড়া খিলমোগল এলাকার ইদ্রিস মিয়ার ছেলে।

 

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর আড়াইটায় নগরীর পাঁচলাইশ থানাধীন ষোলশহর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি বলেন, আসামি খোরশেদ ওই ছাত্রীকে স্কুলে যাওয়ার পথে কু-প্রস্তাব দিয়ে উত্যক্ত করতো। ওই ছাত্রী বিষয়টি তার পরিবারকে জানালে তার পরিবার মোরশেদকে বিরক্ত না করতে অনুরোধ করেন। গত ২০ নভেম্বর সকালে স্কুলে যাওয়ার জন্য বের হয়ে বাসায় ফিরে না আসায় অনেক খোঁজাখুঁজির পর তার বাবা জিডি করেন। পরে ওই ছাত্রীর পরিবার জানতে পারেন স্কুলে যাওয়ার পথে মোরশেদ ও শোয়াইব নামে দুইজন তাকে নানা প্রলোভন ও ফুসলিয়ে সিএনজি অটোরিক্সায় তুলে নিয়ে যায়। পরে পরিবার জানতে পারে- ওই ছাত্রীকে কক্সবাজারের রামুতে নিয়ে যাওয়া হয়েছে। ২৪ নভেম্বর দুপুর ২টায় রামুর চৌমুহীন এলাকা থেকে রামু থেকে আত্মীয় স্বজনের সহযোগিতায় একটি বাসা থেকে তাকে উদ্ধার করা। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে দুইজনকে আসামি করে রাঙ্গুনিয়া থানায় একটি মামলা দায়ের করেন। এছাড়া তিনি তার মেয়েকে ধর্ষণ ও অপহরণের আসামিদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে র‌্যাবকে অবিহত করেন।

 

তিনি আরও বলেন, এ ঘটনায় র‌্যাব গোয়েন্দা নজরদারি চালায়। এক পর্যায়ে গতকাল মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ষোলশহর এলাকা থেকে মোরশেদকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআরক/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট