চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৩০ নভেম্বর, ২০২২ | ১১:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আয়কর সেবা মাস শেষ হচ্ছে আজ, সেবা নিয়েছে আড়াই লাখ মানুষ

টানা এক মাস করদাতাদের সেবা দেওয়ার মাধ্যমে ব্যক্তি শ্রেণির বিশেষ আয়কর তথ্য ও সেবা মাস শেষ হতে যাচ্ছে আজ। নভেম্বর মাস জুড়ে চলা এই বিশেষ আয়কর তথ্য ও সেবা মাস আজ জাতীয় আয়কর দিবস উদযাপনের মাধ্যমে শেষ হবে। এ বছর বিশেষ সেবা মাসে চট্টগ্রামের ৪টি কর অঞ্চলের সেবা বুথ থেকে করসেবা নিয়েছে প্রায় আড়াই লাখ মানুষ।

 

সংশ্লিষ্টরা জানান- ১ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত চট্টগ্রামের ৪ কর অঞ্চলের বিশেষ সেবা বুথ থেকে আয়কর সেবা নিয়েছেন ২ লাখ ৪২ হাজার ৬১৮ জন করদাতা। এ সময়ে রিটার্ন জমা পড়েছে ১ লাখ ৪৬ হাজার ৮৮২টি। রিটার্নের সঙ্গে আয়কর আদায় হয়েছে ১১১ কোটি ৪৯ লাখ ৯৯ হাজার ৩৬ টাকা। আর নতুন ই-টিআইএন নিয়েছেন ১১ হাজার ৮৯ জন করদাতা।

 

এরমধ্যে কর অঞ্চল-৪ এর সেবা বুথ থেকে সবচেয়ে বেশি- ৯০ হাজার ২১২ জন করদাতা সেবা নিয়েছেন। এই কর অঞ্চলে রিটার্ন জমা পড়েছে ৩৯ হাজার ১৪৬টি। রিটার্নের সঙ্গে আয়কর আদায় হয়েছে ১৬ কোটি ১১ লাখ ৩৭ হাজার ৯০৩ টাকা। নতুন ই-টিআইএন নিয়েছেন ২ হাজার ৭৩৭ জন করদাতা। কর অঞ্চল-৪ এর পর সবচেয়ে বেশি- ৫৪ হাজার ৯১৮ জন করদাতা সেবা নিয়েছেন কর অঞ্চল-২ এর সেবা বুথ থেকে। এই কর অঞ্চলে রিটার্ন জমা পড়েছে ২৮ হাজার ৪৫৫টি। রিটার্নের সঙ্গে আয়কর আদায় হয়েছে ৩৩ কোটি ২৫ লাখ ৯৪ হাজার ২৮৮ টাকা। নতুন ই-টিআইএন নিয়েছেন ১ হাজার ৭৮৯ জন।

 

কর অঞ্চল-১ এর সেবা বুথ থেকে কর সেবা নিয়েছেন ৫৩ হাজার ৭৩৫ জন করদাতা। এই কর অঞ্চলে রিটার্ন জমা পড়েছে সবচেয়ে বেশি- ৪৬ হাজার ৪২৭টি। রিটার্নের সঙ্গে আয়কর আদায় হয়েছেও সবচেয়ে বেশি- ৩৯ কোটি ৩১ লাখ ১৩ হাজার ৩৭২ টাকা। নতুন ই-টিআইএন নিয়েছেন ৩ হাজার ৮৮৯ জন। ৪৩ হাজার ৭৫৩ জন করদাতা সেবা নিয়েছেন কর অঞ্চল-৩ এর সেবা বুথ থেকে। এই কর অঞ্চলে রিটার্ন জমা পড়েছে ৩২ হাজার ৮৫৪টি। রিটার্নের সঙ্গে আয়কর আদায় হয়েছে ২২ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৪৭৩ টাকা। এছাড়া এই কর অঞ্চল থেকে নতুন ই-টিআইএন নিয়েছেন ২ হাজার ৬৮৪ জন করদাতা।

 

আয়কর তথ্য ও সেবা মাসের শেষ দিন আজ বুধবারও নগরীর আগ্রাবাদে চট্টগ্রামের ৪টি কর অঞ্চল সংলগ্ন বিশেষ সেবা বুথে করদাতাদের সেবা দেওয়া হবে। শেষ মুহূর্তে করদাতাদের নির্ঝঞ্ঝাট করসেবা দিতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে ৪টি কর অঞ্চল কর্তৃপক্ষের পক্ষ থেকে।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট