চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৯ নভেম্বর, ২০২২ | ৪:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ছিনতাইকারী থেকে কেনা মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তন করে তারা

চট্টগ্রাম নগরীর বায়েজিদ ও কোতোয়ালী থানা এলাকা থেকে ৯৫টি চোরাই মোবাইলসহ চোর চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা (উত্তর) পুলিশ।

 

গ্রেপ্তারকৃতরা হলো-মো. রবিউল হোসেন ওরফে রিফাত (২১), মাইনুল ইসলাম ওরফে জুবরাজ (২৭), আমিনুর রহমান ওরফে মানিক (২৫), মো. আরফান উদ্দিন (২৬), মামুনুর রশিদ আরফাত (৩২), মো. খালেক (২২) ও মুহাম্মদ সোহেল উদ্দিন ওরফে সোহেল (৩০)।

 

সোমবার (২৯ নভেম্বর) রাত ৩টা ৪০ মিনিটে অক্সিজেন ও রিয়াজউদ্দীন বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দার (উত্তর) উপ-পুলিশ কমিশনার নিহাদ আদনান তাইয়ান। তিনি জানান, গতকাল রাতে অক্সিজেন ও রিয়াজউদ্দীন বাজার এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোবাইল ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৯৫টি চোরাই মোবাইল উদ্ধার করা হয়েছে।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, নগরীর বিভিন্ন এলাকার ছিনতাইকারী ও পকেটমারদের কাছ থেকে কম মূল্যে মোবাইলগুলো ক্রয় করে। পরবর্তীতে এসব চোরাই মোবাইলগুলোর আইএমইআই নম্বর পরিবর্তন করে নগরীর বিভিন্ন স্থানে বিক্রি করে। আইএমইআই নম্বর পরিবর্তন করার ফলে উদ্ধার করা চোরাই মোবাইলগুলোর মালিকানা যাচাই করা কঠিন হয়ে পড়ে। তাদের বিরুদ্ধে বায়েজিদ থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট