চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৮ নভেম্বর, ২০২২ | ১০:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মানবিক ডাক্তার হতে চায় কলেজিয়েট থেকে গোল্ডেন পাওয়া ইন্দ্রনীল

চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের গোল্ডেন জিপিএ পেয়েছে শিক্ষার্থী ইন্দ্রনীল চৌধুরী। সেই খুশিতে সে জানালো তার লালিত স্বপ্নের কথা। তার স্বপ্ন মানবিক ডাক্তার হওয়ার। অসহায় মানুষের কল্যাণে আমিও  কাজ করে যেতে চাই, করোনা মহামারিতে এদেশের মানুষের সেবায় ডাক্তাদের মহানুভবতা দেখে আমি নিজেও ডাক্তার হওয়ার স্বপ্ন দেখি। তবে প্রাইভেটে পড়ে ডাক্তার হওয়ার মতো সামর্থ্য হয়তো আমার পরিবারের নেই, তাই আমাকে আরও ভালো রেজাল্ট করতে হবে এইচএসসিতে যাতে করে সরকারিভাবে আমি সুযোগ পাই।  সেজন্য আমি সবার কাছে আর্শীবাদ চাই ।

 

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে ১২টায় গণভবন থেকে এসএসসির আনুষ্ঠানিক ফল ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় ৮৭ দশমিক ৫৩ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। এবার ৯৩ হাজার ৮৮৯ জন পরীক্ষায় অংশ নিয়েছিল।

চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, আমাদের শিক্ষার্থীরা কঠোর পরিশ্রম করেছে তাই আজ তারা সফল। ভালো ফলাফলে আজ তারা ছুটে এসেছে তাদের প্রিয় আঙ্গিনায়। আমরা চাই আমাদের শিক্ষার্থীরা ভালো ছাত্রের পাশাপাশি মানবিক মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলুক। আমরা তাদের সফলতা কামনা করি।

 

ইন্দ্রনীল চৌধুরীর পিতা সুমন চৌধুরী জানান, আমার একমাত্র সন্তান ইন্দ্রনীল। তার সফলতায় আমি আনন্দিত। আমি জানি তার শ্রদ্ধেয় শিক্ষকরা পড়ালেখার বিষয়ে অনেক বেশি যত্নবান ও আন্তরিক ছিলেন। যার পিছনে আমার স্ত্রী সবিতা দাশের পরিশ্রমও ছিল। বুঝেন তো আমরা বাবারা সংসারের ব্যয় মেটাতে ঘরের বাইরে থাকি । সন্তানের খোঁজ বা কেয়ার করার সময় পাই না। তারপরও বাবা হিসেবে মানবিক ডাক্তার হওয়ার স্বপ্ন বাস্তবায়নে পাশে থাকবো।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট