চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৮ আগস্ট, ২০১৯ | ২:৩১ এএম

ইফতেখারুল ইসলাম

কারণ দর্শাও নোটিশ যাচ্ছে অনুপস্থিত নেতাদের কাছে

নগর আওয়ামী লীগের সিদ্ধান্ত পদে থেকেও দলীয় কর্মকা-ে নেই

 

 

দলীয় পদে থেকেও যেসব নেতা সাংগঠনিক কর্মকা-ে উপস্থিত থাকছেন না তাদেরকে কারণ দর্শাও নোটিশ পাঠাবে নগর আওয়ামী লীগ। গত শুক্রবার কোতোয়ালি আওয়ামী লীগের কর্মসূচিতে থানার অনেক নেতার অনুপস্থিতি দেখে নগর আওয়ামী লীগ এই সিদ্ধান্ত নিয়েছে। দলীয় কর্মসূচিতে অনুপস্থিত নেতাদের কারণ দর্শাও নোটিশ দেয়ার জন্য নির্দেশও দেয়া হয় থানা আওয়ামী লীগকে।
জানতে চাইলে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন পূর্বকোণকে বলেন, দলের পদে থাকবে, কিন্তু দলীয় কার্যক্রমে অংশগ্রহণ করে না সেই ধরনের নেতাদের পদ না দিয়ে সক্রিয় কর্মীদের পদগুলো দিলে দল অনেক বেশি লাভবান হবে। কোতোয়ালী থানা দিয়ে কারণ দর্শাও নোটিশ দেয়া শুরু হয়েছে। প্রতিটি থানায় এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে। কারণ দলের পদ ধারণ করলে দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ করতে হবে। উপস্থিত হতে না পারলে তার যৌক্তিক কারণ থাকতে হবে।

আওয়ামী লীগ সূত্র জানায়, নগর আওয়ামী লীগের পক্ষ থেকে সাংগঠনিকভাবে কয়েকবার অবহিতকরণের পরও দলীয় কর্মসূচিতে নিস্ক্রিয় ভূমিকা পালন করা, সংগঠন আয়োজিত দলীয় বা জাতীয় কার্যক্রমে অংশগ্রহণ না করায় এবার ওয়ার্ড, থানা পর্যায়ের নেতাদের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নিয়েছে নগর আওয়ামী লীগ। চলতি শোকের মাস আগস্টে কর্মসূচি পালনের ব্যাপারে কেন্দ্রীয়ভাবে নির্দেশনা রয়েছে। নগর আওয়ামী লীগের পক্ষ থেকে সকল ওয়ার্ড, থানা কমিটিকে কর্মসূচি পালন করতে বলা হয়েছে। কিন্তু কোতোয়ালি থানা আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় নিয়মানুযায়ী থানার আওতাধীন ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দের উপস্থিতি বাধ্যতামূলক। কিন্তু অধিকাংশ নেতা অনুপস্থিত ছিলেন। দল করবেন, দলের পদ অলংকৃত করবেন, অথচ দলের কার্যক্রমে থাকবেন না- তা হবে না।
সংশ্লিষ্টরা জানান, কোতোয়ালি থানা আওয়ামী লীগের আওতায় আলকরণ, ফিরিঙ্গীবাজার, দেওয়ান বাজার, পাথরঘাটা, বক্সির হাট, এনায়েত বাজার, জামালখান ও বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের ৮টি কমিটি রয়েছে। প্রত্যেক ওয়ার্ডের অধীনে ৩টি করে মোট ২৪টি ইউনিট কমিটি রয়েছে।

The Post Viewed By: 423 People

সম্পর্কিত পোস্ট