চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৮ আগস্ট, ২০১৯ | ২:১৩ এএম

নিজস্ব প্রতিবেদক

আজ থেকে প্রাণ ফিরবে নগরীতে

 

পরিবারের সঙ্গে ঈদুল আজহা উদযাপনশেষে কর্মস্থলে ফিরছে মানুষ। গতকাল শনিবার সকাল থেকেই চট্টগ্রাম রেলস্টেশন এবং নগরীর প্রবেশদ্বার অক্সিজেন, নতুন ব্রিজ, অলংকারসহ বিভিন্ন বাস টার্মিনালে ছিল নগরমুখী মানুষের ভিড়। প্রায় ৮০ লাখ মানুষের এই নগরী ঈদের ছুটিতে ছিল বেশ ফাঁকা। আজ রবিবার থেকে অফিস-আদালতে কর্মচাঞ্চল্য শুরু হবে। তাই পরিবার নিয়ে শনিবার থেকেই নগরীতে ফিরতে শুরু করছেন লোকজন।
আজ রবিবার থেকে খুলে যাবে নগরীর সরকারি-বেসরকারি সব অফিস। এছাড়া ব্যাংক, বীমা এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোও পুরোদমে চালু হবে। তাতেই আজ থেকে নগরীতে বেড়ে যাবে কর্মচাঞ্চল্য। গতকাল নগরীর অক্সিজেন, কাপ্তাই রাস্তার মাথা, নতুন ব্রিজ এবং অলংকার এলাকায় শহরমুখী একাধিক যাত্রীর সাথে আলাপকালে তারা জানান, ছোট-বড় সব যানবাহনে কিছুটা বাড়তি ভাড়া আদায় করা হয়েছে। প্রশাসন এদিকে একটু নজর দিলে যাত্রীরা বাড়তি ভাড়া গোনা থেকে রক্ষা পায়। তবে একাধিক বাসের চালকের সাথে আলাপকালে বাড়তি ভাড়া আদায়ের পক্ষে যুক্তি দিয়ে তারা জানান, এখন বেশিরভাগ মানুষ শহরে আসছেন। তাই আসার সময় বাসভর্তি যাত্রী পাওয়া যায়। কিন্তু যাওয়ার সময় অনেকটা খালি বাস নিয়েই যেতে হয়। যাওয়ার খরচ খানিকটা পুষিয়ে নিতেই তারা বাড়তি ভাড়া আদায় করছেন বলে জানান।
চন্দনাইশের কাঞ্চনপুরে গ্রামের বাড়িতে ঈদ উদযাপনশেষে শহরে ফিরেছেন ফারহানা হক। তিনি বলেন, যাতায়াত কিছুটা কষ্টের। বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কাশফিয়া বেগম গতকাল ট্রেনে করে নোয়াখালী থেকে চট্টগ্রাম ফিরেছেন। তিনি বলেন, ট্রেন কিছুটা দেরিতে ছাড়ায় বিরক্ত লেগেছে। এরপরও শুকরিয়া। কারণ ভালোভাবে আবার নগরীতে ফিরে আসতে পেরেছি।

The Post Viewed By: 41 People

সম্পর্কিত পোস্ট