চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

চট্টগ্রাম কমপ্লায়েন্স সোসাইটির কর্মশালা

অনলাইন ডেস্ক

২৬ নভেম্বর, ২০২২ | ৪:০১ অপরাহ্ণ

চট্টগ্রামে ‘সদ্য ঘোষিত বাংলাদেশ ইপিজেড শ্রম বিধিমালা ২০২২’ এর ওপর দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (২৫ নভেম্বর) নগরীর এইচআর, এডমিন ও কমপ্লায়েন্স পেশাজীবীদের বৃহৎ সংগঠন ‘চট্টগ্রাম কমপ্লায়েন্স সোসাইটি‘র উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

সংগঠনের সভাপতি নাজিম উদ্দীন সাগর খানের সভাপতিত্বে সোসাইটির প্রতিষ্ঠাতা ও একমাত্র উপদেষ্টা লায়ন জিএম সাইদুর রহমান মিন্টুর স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে এ কর্মশালা শুরু হয়। পরে সনদ বিতরণ করা হয়।

 

কর্মশালায় প্রশিক্ষক ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী এবং বাংলাদেশ শ্রম আইন ড্রাফটিং কমিটির সদস্য এ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ।

 

প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অ্যান্ড কমার্সের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্যানেল মেয়র ও চট্টগ্রাম ওমেন চেম্বার অ্যান্ড কমার্সের ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী, চট্টগ্রাম কমপ্লায়েন্স সোসাইটির উপদেষ্টা সাইদুর রহমান মিন্টু এবং ক্যানপার্ক বাংলাদেশ লিমিটেডের এজিএম ও হেড অব এইচআর লিটন কান্তি সরকার।

 

প্রধান বক্তা ছিলেন দৈনিক সমকাল পত্রিকার সিনিয়র সাব-এডিটর এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দীন হায়দার।

 

কর্মশালা সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল ও সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ। উপস্থিত ছিলেন সংগঠনের পাভেল, হাসান, তীর্থ, জুলিয়া, অপূর্ব, জহুরা, সঞ্জয় এবং মিতুসহ দেড় শতাধিক পোশাক কারখানার কর্মকর্তাবৃন্দ।

 

এ সময় প্রধান অতিথি বলেন, চট্টগ্রাম কমপ্লায়েন্স সোসাইটি (সিসিএস) প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরিতে শ্রম আইনের সঠিক প্রয়োগ দ্বারা এবং মানবসেবামূলক কার্যক্রমের মাধ্যমে ইতোমধ্যে চট্টগ্রামে আলোড়ন সৃষ্টি করেছে। আশা করি এ সংগঠন ভবিষ্যতে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথেও সহযোগী ভূমিকা রাখবে। প্রশিক্ষণ শেষে সামাজিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সংগঠনের ফাউন্ডার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পারভীন মিশুকে সম্মাননা দেওয়া হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট