চট্টগ্রাম শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৫ নভেম্বর, ২০২২ | ১১:৪৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

স্বপ্নযাত্রী সম্মাননা পেলেন ২০ সমাজকর্মী ও সংগঠন

স্বেচ্ছাসেবী ও মানবিক সংগঠন স্বপ্নযাত্রী সম্মাননা পেয়েছেন ২০ সমাজকর্মী ও সংগঠন। মানবিক সমাজ বিনির্মাণে অবদান রাখায় বিভিন্ন ক্যাটাগরিতে তাদের এ সম্মাননা প্রদান করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ সম্মাননা দেয় স্বপ্নযাত্রী ফাউন্ডেশন।

সাত বছরে পদার্পণ উপলক্ষে জমকালো আয়োজনে নানা অনুষ্ঠানমালার আয়োজন করে স্বপ্নযাত্রী ফাউন্ডেশন। আজ শুক্রবার নগরীর একটি হোটেলে ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন করা হয়। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল দৈনিক পূর্বকোণ।

 

দু’ধাপে সাজানো হয় প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন। প্রথম অধিবেশনে দক্ষতামূলক বিশেষ কর্মশালা ‘মাইন্ড দ্য গ্যাপ’ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন সিএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, ইডিইউর মাইন্ডজিম ও কাউন্সলর ড. আলমাসুর রহমান, কলামিস্ট ও গবেষক ড. মাসুম চৌধুরী, র‌্যাঙ্কস এফসির সিইও তানভীর শাহরিয়ার রিমন, কর্পোরেট ট্রেইনার ও সংগঠক মো. শাখাওয়াত উল্লাহ শান্ত ভূঁইয়া প্রমুখ।

দ্বিতীয় অধিবেশনে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিম। মো. রুবেল মাহমুদ ও রুমির সঞ্চালনায় অনুষ্ঠানের সদস্য সচিব সাফায়েত শিহাবের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী, ৩২ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তরের অধিনায়ক এএসএম আজিম উদ্দিন, সদস্য-মাউন্ট ব্যাটেলিয়ান অপারেশনের ঈগল’র সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ সবুর, রিহ্যাব কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল কৈয়্যুম চৌধুরী, চট্টগ্রাম সরকারি সিটি কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, চন্দনাইশ সমিতি চট্টগ্রামের সভাপতি আবু তাহের চৌধুরী, প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য মো. রাশেদুল ইসলাম রাসেল।

 

সভায় বক্তরা বলেন, মানবিক সমাজ বিনির্মাণে সরকারের সহযোগী হিসেবে মানবিক প্রকল্প নিয়ে কাজ করে যাচ্ছে স্বপ্নযাত্রীর প্রত্যেক সদস্য। তাদের নিরন্তর চেষ্টায় সমাজে মানবতার মশাল প্রজ্জ্বলিত হচ্ছে। অনুষ্ঠানে জাদু প্রদর্শন করেন বাংলার মি. বিন খ্যাত রাশেদ সিকদার।

অনুষ্ঠানে সংগঠনের প্রকাশনা ‘স্বপ্নযাত্রীর’ মোড়ক উন্মোচন শেষে কেন্দ্রীয় কমিটির কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ শপথ গ্রহণ করেন। সমাপনী বক্তব্য দেন কেন্দ্রীয় সভাপতি মো. ফরিদ।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট